চা-দোকানি বাবুলের মৃত্যু, চার পুলিশ প্রত্যাহার

বুধবার রাতে মিরপুরে চাঁদা না পেয়ে পুলিশের
ছোড়া তেলের চুলার বিস্ফোরণে দগ্ধ হয়ে
চিকিৎসাধীন অবস্থায় আজ বৃহস্পতিবার ঢাকা
মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান
চা-দোকানি বাবুল মাতুব্বর। বাবুলের মৃত্যুতে
স্বজনের আহাজারি। ছবি: ফোকাস বাংলা
চা-দোকানি বাবুল মাতুব্বরের মৃত্যুর ঘটনায় রাজধানীর শাহ আলী থানার চার পুলিশ সদস্যকে আজ বৃহস্পতিবার প্রত্যাহার করা হয়েছে। এদের মধ্যে দুজন উপপরিদর্শক (এসআই), একজন সহকারী উপপরিদর্শক (এএসআই) এবং একজন কনস্টেবল।
ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম শাখার উপকমিশনার (ডিসি) মারুফ হোসেন সরদার জানান, এসআই মমিনুর রহমান খান, নিয়াজউদ্দিন মোল্লা, এএসআই দেবেন্দ্রনাথ ও কনস্টেবল জসিম উদ্দিনকে প্রত্যাহার করা হয়েছে।
আজ বেলা সোয়া একটার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে বাবুল মারা যান। হাসপাতালের বার্ন ও প্লাস্টিক সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক আবুল কালাম প্রথম আলোকে বিষয়টি নিশ্চিত করেছেন।
গতকাল বুধবার রাতে রাজধানীর মিরপুরে চাঁদা না পেয়ে পুলিশের ছোড়া তেলের চুলার বিস্ফোরণে চা-দোকানি বাবুল মাতুব্বর দগ্ধ হন বলে অভিযোগ ওঠে। দগ্ধ বাবুলকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়। তাঁর শরীরের ৯৫ ভাগ পুড়ে গিয়েছিল।
এর আগে গত রোববার বেসরকারি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীকে হেনস্তার অভিযোগ ওঠে আদাবর থানার উপপরিদর্শক (এসআই) রতন কুমারের বিরুদ্ধে। এই অভিযোগে করা মামলার বিচার বিভাগীয় তদন্তেরও আদেশ দিয়েছেন আদালত। এ ছাড়া গত জানুয়ারিতে দুই এসআইয়ের বিরুদ্ধে বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তা গোলাম রাব্বী এবং ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের পরিদর্শক বিকাশ চন্দ্র দাসকে মারধর করার অভিযোগ ওঠে।

No comments

Powered by Blogger.