জমি নিয়ে বিরোধ: গুলিতে কিশোরীসহ নিহত ২

ফেনীর মহিপাল চাড়িপুরে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বৃহস্পতিবার রাতে প্রতিপক্ষের গুলিতে এক স্কুল শিক্ষার্থী কিশোরীসহ দুই জন নিহত হয়েছে। এসময় এক শিশুসহ তিন জন গুলিবিদ্ধ হয়েছে। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।
নিহতদের স্বজন আলাউদ্দিন, নাসির উদ্দিন ও মো. হানিফ জানান, ফেনীর মহিপাল উত্তর চাড়িপুরে চৌধুরী বাড়ির ৬২ শতাংশ জায়গা নিয়ে চৌধুরী বাড়ির লোকজনদের সাথে পাশবর্তী মাঈন উদ্দিনের বিরোধ চলে আসছে। পূর্ব বিরোধের এই জের ধরে বৃহস্পতিবার রাতে চৌধুরী বাড়ির স্বপন চৌধুরী, সাহেদ চৌধুরী, মিঠু চৌধুরী, মান্না ও তাদের সন্ত্রাসীরা অতর্কিতভাবে মাঈন উদ্দিনের বাড়িতে হামলা চালায়। এসময় প্রায় অর্ধশতাধিক রাউন্ড গুলি ও বেশ কয়েকটি ককটেল বিস্ফোরণ করে। এতে ওই বাড়ির মালিক মাঈন উদ্দিন (৫০), তার ভাগ্নী স্থানীয় তৈয়বিয়া মাদ্রাসার নবম শ্রেণীর ছাত্রী আকলিমা আক্তার (১৫), আলা উদ্দিন (৩৫), মারুফ (৬) ও মো. সাইফুল ইসলাম (৩৬) গুলিবিদ্ধ হয়। স্থানীয়রা দ্রুত গুলিবিদ্ধদের উদ্ধার করে ফেনী জেলা সদর হাসপাতালে ভর্তি করে।
ফেনী সদর হাসপাতালের কর্তব্যরত চিকিৎিসক (মেডিকেল অফিসার) মুহাম্মদ আবু তাহের জানান, গুলিবিদ্ধ মাঈন উদ্দিন ও আকলিমা আক্তার ঘটনাস্থলে মারা যায়। গুলিবিদ্ধ শিশু ফারুফসহ বাকিদের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় আহতদের উন্নত চিকিৎসার জন্য রাতে তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।
ফেনী মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহবুব মোরশেদ জানান, পুলিশ তাৎক্ষণিকভাবে চার জনকে আটক করেছে। এঘটনার মামলার প্রক্রিয়াধীন রয়েছে। হামলার সাথে জড়িত সকলকে আটক করতে পুলিশ অভিযান চালাচ্ছে।

No comments

Powered by Blogger.