দেশে চরম রাজনৈতিক অস্থিরতা বিরাজ করছে : জিএম কাদের

সাবেক মন্ত্রী, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিএম কাদের বলেছেন, দেশে আজ চরম রাজনৈতিক অস্থিরতা বিরাজ করছে। দমন নির্যাতনের মাত্রা দিনে দিনে বৃদ্ধি পাচ্ছে, সাধারণ মানুষ আজ আতংকগ্রস্ত।
আজ বুধবার রাজধানীর বিমানবন্দর কাওলার বাজারে বিজয় দিবস উপলক্ষে জাতীয় পার্টি সমর্থক গোষ্ঠীর উদ্যেগে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জিএম কাদের এসব কথা বলেন।
জিএম কাদের আরো বলেন, জাতির জীবনে এ থেকে পরিত্রাণের জন্য জনগণ পথ খুজছে। তিনি বলেন, যে স্বাধীনতা ও মুক্তির জন্য আমরা মুক্তিযুদ্ধ করেছি সে মুক্তি আমরা আজও পাইনি। পাকিস্তান আমলে আমাদের প্রতি যে বৈষম্য, বঞ্চনা, সাম্প্রদায়িকতা ও অধিকার হরন করা হয়েছিলো তা থেকে মুক্তি পাওয়ার জন্যই স্বাধীনতা যুদ্ধ। যে দলটি সবসময় সংগ্রামের কথা বলতো, যে দলটির নেতৃত্ব দিয়েছিলো বঙ্গবন্ধু সেই দলটি আজ ক্ষমতায়। অথচ আজ আমরা কি দেখতে পারছি? বরং যেটুকু অর্জিত হয়েছিলো তা থেকে আমরা অনেক কিছু হারিয়ে ফেলছি।
জিএম কাদের বলেন, আজকে রাজনৈতিক এবং সামাজিক অবস্থা অত্যন্ত নাজুক। বেকারত্বের অভিশাপ থেকে আমরা মুক্ত হতে পারিনি, দারিদ্রের যাতাকলে এখনও আমরা পিষ্ঠ। পুরো সমাজ আজ নিরাপত্তাহীনতায় ভুগছে। মানুষের ভোটের অধিকার, বাকস্বাধীনতাসহ অন্যান্য মৌলিক অধিকার প্রতিনিয়ত হরণ করা হচ্ছে। দেশের সর্বক্ষেত্রে বৈষম্য আজ প্রকট আকার ধারণ করছে। প্রশাসনের প্রতিটি স্তরে দুর্নীতি আজ ক্যান্সারের মত সরিয়ে পড়ছে। যার ফলে রাষ্ট্রযন্ত্রকে দ্রুতগতিতে জনবিরোধী করে তুলছে।
তিনি বলেন, আমাদের প্রত্যাশা অচিরেই আমরা এ থেকে পরিত্রাণ পাবো। কেননা রাত যত গভীর হয় ভোরের আলো তত নিকটবর্তী হয়।
জাকির হোসেন মৃধার সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য প্রফেসর দেলোয়ার হোসেন খাঁন, মাসুদ পারভেজ সোহেল রানা, মীর আব্দুস সবুর আসুদ, জাপা কেন্দ্রীয় নেতা মোস্তাকুর রহমান মোস্তাক, মীর নাজিমউদ্দিন ভূইয়াঁ, আলাউদ্দিন আলাল, ফিরোজ আনোয়ার, নাজমুল খান, হামিদ হাসান, বোরহানউদ্দিন খান, ইব্রাহীম খান প্রমুখ।

No comments

Powered by Blogger.