ষড়যন্ত্র করে লাভ হবে না: নজরুল

বিএনপি নেতাদের বিরুদ্ধে ষড়যন্ত্র করে লাভ হবে না বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেছেন, বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে ষড়যন্ত্র-চক্রান্ত হচ্ছে। তবে ষড়যন্ত্র করে লাভ হবে না। জনগণ বিরুদ্ধে গেলে এসবে কাজ হবে না। হয়তো এমন দিন আসবে আমাদের নেতাকর্মীদের কাছে আওয়ামী লীগের বড় বড় নেতারা ধরাশায়ী হবেন।
আজ বিকেলে রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনে যুবদলের ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটির পক্ষ থেকে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। সরকারের উদ্দেশে নজরুল ইসলাম খান বলেন, সাঁড়াশি আক্রমণের শিকার বিএনপি নেতৃবৃন্দ। নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন হলে বিএনপির বিজয় ঠেকাতে পারবে নাÑ এমন বাস্তবতা  জেনে বিএনপি নেতাদের ওপর তারা চড়াও হয়েছে। প্রথমে ঢাকার সংসদ সদস্য নির্বাচন করা লোকদের ধরে ধরে মামলা দিচ্ছে। ঢাকার সাবেক মেয়র খোকাকে দ- দিয়েছে। হাবিব-উন-নবী খান  সোহেল, আবদুল কাইয়ুমকে মিথ্যা মামলায় জড়ানোর চক্রান্ত চলছে। এখন অনেক লোক সন্দেহ করে, বিএনপিকে সন্ত্রাসী দল হিসেবে প্রমাণ করা যায়নি বলে এইসব মামলায় জড়িয়ে তাদের সন্ত্রাসী দল হিসেবে প্রমাণ করতে চায় সরকার। বিএনপির সিনিয়র এই নেতা বলেন, আমরা সব হত্যার বিচার চাই। এমনকি বিএনপি  নেতাদের হত্যাকারীদেরও বিচার চাই। তবে এই বিচার সঠিক তদন্তের মাধ্যমে অভিযুক্তদের বিরুদ্ধে হতে হবে।
‘জাতীয়তাবাদী শক্তির সঙ্গেই থাকবেন সমশের মবিন’
এদিকে বিএনপির  ভাইস চেয়াম্যান সমশের মবিন চৌধুরী রাজনীতি থেকে অবসর নিলেও জাতীয়তাবাদী শক্তির সঙ্গেই থাকবেন বলে মন্তব্য করে দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, মানুষের যেমন রাজনীতি করার অধিকার আছে, তেমনি না করারও অধিকার আছে। তাই তার পদত্যাগের বিষয়ে আমি ভালও বলবো না, আবার মন্দও বলবো না। তবে প্রত্যাশা করি জাতির ক্রান্তিকালে, গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলনে তিনি বিচ্ছিন্ন থাকবেন না। জাতীয়তাবাদী শক্তির সঙ্গেই থাকবেন। গয়েশ্বর রায় বলেন, ক্ষমতাসীনরা গত ৫ই জানুয়ারির চেয়ে আরও জঘন্য নির্বাচন করার পরিকল্পনা করছে। এই পরিকল্পনা সফল করতে বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার মতো আরও অনেক নেতাকে দ- দেয়া হতে পারে। তিনি বলেন, সাদেক হোসেন খোকা আদালত থেকে অনুমতি নিয়ে চিকিৎসার জন্য বিদেশ গেছেন। কিন্তু তাকে পলাতক দেখিয়ে রায় দেয়া হলো। তাহলে বিষয়টি কি আদালত অবমাননার শামিল হলো না? সরকারকে মানুষের আস্থা অর্জনের পরামর্শ দিয়ে বিএনপির এই সিনিয়র নেতা বলেন, বিএনপি নির্মূল করার চেষ্টা যত করবেন ততই ধীরে ধীরে ডায়াবেটিস রোগীর মতো আপনার কিডনি অকোজো হয়ে মারা যাবেন। যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম  হোসেন আলালের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, যুবদলের সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম আজাদ, যুগ্ম সাধারণ সম্পাদক অমলেন্দু দাস অপু, সাংগঠনিক সম্পাদক আ ক ম মোজাম্মেল হকসহ সংগঠনটির নেতারা বক্তব্য রাখেন।

No comments

Powered by Blogger.