প্রেমে রাজি না হওয়ায় স্কুলছাত্রীকে কুপিয়ে জখম

কিশোরগঞ্জে বখাটের প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় সন্ত্রাসী হামলায় মৃত্যুমুখে পতিত হয়েছে স্মৃতি আক্তার সেতু (১৪) নামে দশম শ্রেণীর এক ছাত্রী। রোববার সকালে বিদ্যালয়ে যাওয়ার পথে ওই ছাত্রী হামলার শিকার হয়। হামলাকারীরা বিদ্যালয়ের সামনের সড়কে সহপাঠীদের সামনে তাকে উপর্যুপরি কুপিয়ে গুরুতর আহত করে। মুমূর্ষু সেতুকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তার অস্ত্রোপচার হলেও সে শঙ্কামুক্ত নয় বলে জানিয়েছেন চিকিৎসকরা। পুলিশ ও এলাকাবাসী জানায়, বেশ কিছুদিন ধরেই পণকলিমা গ্রামের হুমায়ুন মিয়ার ছেলে তৌহিদ সেতুকে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল। কিন্তু সেতু এতে বরাবরই অসম্মতি জানায়। গত কিছুদিন ধরে স্কুলে যাওয়া-আসার পথেও তৌহিদ সেতুকে উত্যক্ত করত। সেতু এ নিয়ে কয়েকবার পরিবারের নিকট অভিযোগও করেছে। গত কয়েকদিন আগে শালিসে তৌহিদের বিচার হলেও সে থামেনি। রোববার সকাল সাড়ে নয়টার দিকে সেতু স্কুলের সামনে পৌঁছা মাত্রই আগে থেকে ওত পেতে থাকা তৌহিদ ও তার তিন-চার সহযোগী সেতুর ওপর হামলা চালায়। এ সময় তারা ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে সেতুকে গুরুতর আহত করে। সেতুর আর্ত চিৎকারে শিক্ষার্থীসহ আশপাশের লোকজন এগিয়ে এলে সহযোগীদের নিয়ে তৌহিদ দ্রুত পালিয়ে যায়। বিদ্যালয়ের কয়েকজন শিক্ষকসহ স্থানীয়রা সেতুকে দ্রুত কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালে নিয়ে যায়। সেখানে তার অবস্থার অবনতি হলে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিশোরগঞ্জ জেনারেল হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ডা. আবদুল্লাহ আল মামুন শাহীন জানিয়েছেন, ধারালো অস্ত্রের আঘাতে সেতুর গলা, কাধ ও পিঠে মারাত্মক জখম হয়। এসব ক্ষতস্থান থেকে অতিরিক্ত রক্তক্ষরণের ফলে তার অবস্থার অবনতি হচ্ছিল। এ কারণে প্রাথমিক চিকিৎসা দিয়ে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়।
এদিকে এ ঘটনার প্রতিবাদে স্থানীয় এলাকাবাসী ও সেতুর সহপাঠীরা কিশোরগঞ্জ-ভৈরব সড়ক অবরোধ করে রাখে। এ সময় সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ এসে তাদেরকে সরিয়ে দিলে দুই ঘন্টা পর যান চলাচল স্বাভাবিক হয়। পুলিশ এখনো অভিযুক্ত বখাটে তৌহিদ (১৮) কে আটক করতে পারেনি। বখাটে তৌহিদ ঢাকার একটি জুতার কারখানায় কাজ করে। তবে মামুন (১৯) নামে তার এক সহযোগীকে আটক করেছে পুলিশ। আটককৃত মামুন পণকলিমা গ্রামের মেনু মিয়ার ছেলে। কিশোরগঞ্জ সদর মডেল থানার ওসি মীর মোশারফ হোসেন জানান, এ ঘটনায় জড়িত অভিযোগে মামুন নামে এক যুবককে আটক করা হয়েছে। এছাড়া মূল অভিযুক্ত তৌহিদকে গ্রেপ্তারের জন্য পুলিশ বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করছে। খুব শীঘ্রই তাকে আটক করা সম্ভব হবে বলেও ওসি আশা প্রকাশ করেন।
সেতুর পিতা হেলাল উদ্দিন ৮/৯ বছর আগে মারা যায়। তার মা কিরণ আক্তার ঢাকায় গার্মেন্টসে কাজ করে। দুই বোন ও এক ভাইয়ের মধ্যে সবার বড় সে। সেতু পণকলিমা গ্রামের নানার বাড়িতে থেকে লেখাপড়া করতো। রোববার থেকে তার এসএসসি নির্বাচনী পরীক্ষা ছিল।

No comments

Powered by Blogger.