আজমল-জুনায়েদকে নিয়ে আসছে পাকিস্তান

অবৈধ বোলিং অ্যাকশনের জন্য নিষিদ্ধ ছিলেন। খেলা হয়নি বিশ্বকাপেও। বাংলাদেশ সফর দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন সাঈদ আজমল। তিন ফরম্যাটেই তাকে রেখে শুক্রবার পাকিস্তান দল ঘোষণা করা হয়। আজমলের মতো তিনটি স্কোয়াডেই ফিরেছেন অলরাউন্ডার মোহাম্মদ হাফিজও। তিনিও বিশ্বকাপে খেলেননি। কোনো দলেই জায়গা হয়নি ওপেনার উমর আকমলের। অপর ওপেনার আহমেদ শেহজাদ জায়গা পেয়েছেন শুধু টি ২০ দলে। সফরে একটিমাত্র টি ২০ ম্যাচ খেলবে পাকিস্তান। পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নতুন প্রধান নির্বাচক হারুন রশিদ দল ঘোষণা করার সময় বলেন, ‘বাংলাদেশ সফরের জন্য দল নির্বাচনের সময় খেলোয়াড়দের বিশ্বকাপ পারফরম্যান্স বিবেচনায় আনা হয়েছে।’
আজমলের মতো পেসার জুনায়েদ খানও ফিরেছেন। উমর গুল শুধু একমাত্র টি ২০ ম্যাচে খেলবেন। আর ইউনুস খান শুধু টেস্টে। বাংলাদেশ সফরে ভিন্ন তিন অধিনায়ক নিয়ে আসছে পাকিস্তান দল। ওয়ানডেতে নতুন অধিনায়ক আজহার আলীর ডেপুটি হিসেবে থাকবেন সরফরাজ আহমেদ। টেস্ট ও টি ২০-তে যথারীতি অধিনায়ক মিসবাহ ও আফ্রিদি। বোলিং অ্যাকশনে ত্রুটি থাকায় বিশ্বকাপে পাকিস্তানের হয়ে খেলতে পারেননি সাঈদ আজমল ও মোহাম্মদ হাফিজ। আর ইনজুরির কারণে বিশ্বকাপ থেকে ছিটকে পড়েন জুনায়েদ খান। অন্যদিকে বিশ্বকাপের প্রাথমিক দলে থাকলেও চূড়ান্ত দলে জায়গা হয়নি ফাওয়াদ আলমের।
বাংলাদেশ সফরে পাকিস্তান
টেস্ট দল : বাবর আজম, মোহাম্মদ হাফিজ, সামি আসলাম, মিসবাহ-উল-হক (অধিনায়ক), আসাদ শফিক, আজহার আলী, ইউনুস খান, হারিস সোহেল, সাঈদ আজমল, ইয়াসির শাহ, জুলফিকার বাবর, সরফরাজ আহমেদ, ওয়াহাব রিয়াজ, জুনায়েদ খান, সোহেল খান ও রাহাত আলী।
ওয়ানডে দল : সামি আসলাম, সরফরাজ আহমেদ, মোহাম্মদ হাফিজ, আসাদ শফিক, ফাওয়াদ আলম, আজহার আলী (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান, হারিস সোহেল, সোহেব মাকসুদ, সাঈদ আজমল, ইয়াসির শাহ, ওয়াহাব রিয়াজ, রাহাত আলী, এহসান আদিল ও সোহেল খান।
টি ২০ দল : আহমেদ শেহজাদ, সরফরাজ আহমেদ, মোহাম্মদ হাফিজ, মুস্তার আহমেদ, সোহেব মাকসুদ, হারিস সোহেল, মোহাম্মদ রিজওয়ান, সাঈদ আজমল, শহীদ আফ্রিদি (অধিনায়ক), সোহেল তানভির, সাদ নাসিম, ওয়াহাব রিয়াজ, সোহেল খান, উমর গুল ও জুনায়েদ খান। ওয়েবসাইট।

No comments

Powered by Blogger.