আনিসুল হকের প্রেমে পড়েছিলেন তসলিমা নাসরিন

ব্যবসায়ী নেতা আনিসুল হকের প্রেমে পড়েছিলেন তসলিমা নাসরিন। আনিসুল হক যখন ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে লড়ছেন তখনই নিজের ফেসবুকে বিষয়টি প্রকাশ করলেন বিতর্কিত লেখিকা তসলিমা নাসরিন। গতকাল এক স্ট্যাটাসে তিনি লিখেছেন, ফেসবুকে দেখছি আনিসুল হক নাকি ঢাকায় নির্বাচন করছেন। এই সেই আনিসুল হক! এখনও চেহারাটা অনেকটা আগের মতোই। যৌবনে কী যে অবশ করে দেয়া সুদর্শন ছিলেন! টেলিভিশনে রাতের দিকে কি একটা অনুষ্ঠান করতেন। ওঁর চোখ, ওঁর হাসি, ওঁর কণ্ঠস্বর আমাকে সত্যি সত্যি পাগল করত।”
তসলিমা লিখেন “প্রতি রাতে ওঁর প্রেমে পড়তাম। আমার  প্রেম দেখে আমার ছোট বোনও ওঁর প্রেমে পড়ে বসলো।  প্রেম জিনিসটা সত্যিই সংক্রামক। আনিসুল হককে নিয়ে আমার আর বোনের মধ্যে কি বিশাল যুদ্ধ বেঁধে গেল। আমাদের মুখ দেখাদেখি প্রায় বন্ধ হয়ে গিয়েছিল।”
“সম্ভবত আমি একটা প্রেমের চিঠি আনিসুল হককে পাঠাব বলে ঠিকই করে ফেলেছিলাম। আর ওদিকে বোনটিও আমার অগোচরে ওঁকে একটা চিঠি পাঠিয়ে দিল। কিছুদিন পর আনিসুল হকের প্রেম-প্রেম একটা চিঠি এলো বোনের কাছে। চিঠিটা আমার হাতেই পড়েছিল। আমার কি আর প্রাণে সয়!” 
তসলিমা লিখেন, পুরানো সেসব দিনের কথা মনে পড়ছে আর আমার ঠোঁটের কোণে প্রজাপতির মতো উড়ে উড়ে হাসি এসে বসছে। আমার বোনটা যখন এ লেখাটা পড়বে, খুব জোরে হাসবে নাকি আমার মতো নিশব্দে! কৈশোর যখন যায়, একেবারেই কি যায়?

No comments

Powered by Blogger.