নির্বাচনে কীভাবে জয়ী হতে হয় আ'লীগ তা জানে

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বলেছেন, আওয়ামী লীগের কেউ আচরণবিধি লঙ্ঘন করেনি। খালেদা জিয়া গাড়িবহর নিয়ে মিছিল করে নির্বাচণের আচরণবিধি লঙ্ঘন করছেন। নির্বাচনে কিভাবে জয়ী হতে হয় আওয়ামী লীগ নেতাকর্মীরা তা ভালভাবেই জানে। বুধবার দুপুরে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউস্থ মহানগর আওয়ামী লীগের কার্যালয়ে দলের এক বর্ধিত সভায় তিনি এ কথা বলেন।
এসময় ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীদের পক্ষে ভোট চাইলেন খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম। তিনি বলেন, আমরা জানি মন্ত্রিপরিষদ সদস্যরা এ নির্বাচনে কোনো প্রার্থীর পক্ষে ভোট চাইতে পারবে না। কিন্তু আমি আজ মন্ত্রী হিসেবে নয়, দলীয় কর্মী হিসেবে আমাদের দলীয় প্রার্থীদের পক্ষে কথা বলতে পারব। এতে আমার মনে হয় কোনো আচরণবিধি লঙ্ঘন হবে না।
বিএনপি নেত্রী খালেদা জিয়া এখন নতুন নাটক শুরু করেছেন। আমাদের দলে কেউ আচরণবিধি লঙ্ঘন করেনি, কিন্তু খালেদা জিয়া গাড়িবহর নিয়ে মিছিল করে নির্বাচণের আচরণবিধি লঙ্ঘন করছেন। নির্বাচনে কিভাবে জয়ী হতে হয় আওয়ামী লীগ নেতাকর্মীরা তা ভালভাবেই জানে।
কামরুল বলেন, বিএনপি প্রার্থীরা নির্বাচনে বিজয়ী হতে পারবে না যেনে তারা একের পর এক নির্বাচন কমিশনে আবদার করে যাচ্ছে। খালেদা জিয়া মাঠে নেমে নির্বাচনের সুষ্ঠু পরিবেশকে নষ্ট করছেন। নির্বাচনের আচরণবিধি অনুযায়ী কোন প্রার্থীর পক্ষে মিছিল, জনসভা, কিংবা শোডাউন করা যাবে না। কিন্তু বিএনপি চেয়ারপারসন তা করছেন। তাই আমি নির্বাচন কমিশনের কাছে দাবি জানাবো, এ কর্মকান্ড থেকে তাকে বিরত রাখা হোক।
নগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এমএ আজিজের সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের কৃষি বিষয়ক সম্পাদক ড. আবদুর রাজ্জাক, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি মুকুল চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ সেলিম, সাংগঠনিক সম্পাদক শাহে আলম মুরাদ, দফতর সম্পাদক শহিদুল ইসলাম মিলন, উপ-দফতর সম্পাদক জামাল উদ্দীন প্রমুখ।

No comments

Powered by Blogger.