ক্যারিয়ারে ভাটার টান by সাইফ চন্দন

ক্রমশ হারিয়ে যাচ্ছেন প্রিয়দর্শিনী অভিনেত্রী কুসুম শিকদার। ইদানীং তাকে নাটক-টেলিছবিতে দেখাই যাচ্ছে না। পাশাপাশি চলচ্চিত্রে নিয়মিত হওয়ার চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন তিনি। সব মিলিয়ে এক সময়ের সাড়া জাগানো এ গ্লামারাস অভিনেত্রীর ক্যারিয়ারে এখন ভাটার টান চলছে। ইদানীং খণ্ড নাটকে উপস্থিতি কম কেন জানতে চাইলে তিনি বলেন, আমি দীর্ঘদিন দেশের বাইরে ছিলাম। তাই খণ্ড নাটকে খুব বেশি কাজ করা হয়নি। ঈদের নাটকেও এবার আমাকে সেভাবে দেখা যাবে না। তবে সমপ্রতি একটি খণ্ড নাটকের কাজ শেষ করেছি। এর শিরোনাম ‘সিক্সথ সেন্স’। শফিকুর রহমান শান্তনুর রচনায় নাটকটি পরিচালনা করেছেন কামরুজ্জামান রনি। এছাড়া সামনে আরও কয়েকটি নাটকে আমার অভিনয়ের কথা রয়েছে।

ধারাবাহিকেও তো আপনাকে আগের মতো দেখা যাচ্ছে না? এ প্রসঙ্গে কুসুম জানান, বর্তমানে তিনি খুব বেছে বেছে কাজ করছেন। সে কারণেই ধারাবাহিকেও তার উপস্থিতি কমে গেছে। তাছাড়া ইদানীং দেশীয় ধারাবাহিকের প্রতি দর্শকরা বিমুখ হয়ে পড়েছেন। কারণ, অধিকাংশ ধারাবাহিকের ক্ষেত্রে গল্পের ধারাবাহিকতা থাকে না। তাছাড়া স্বল্প বাজেটের কারণে ভাল মানের নাটক উপহার দেয়া সম্ভব হয় না। সবকিছু মিলিয়ে ধারাবাহিক নাটকের সোনালি দিনগুলো ধীরে ধীরে হারিয়ে যাচ্ছে। কুসুম শিকদার জানান, বছর দু-তিনেক আগে তিনি ‘গহিনে শব্দ’ ও ‘লাল টিপ’ নামে দুটি চলচ্চিত্রেও কাজ করেছেন। এরপর ভাল কোন গল্প না পাওয়ায় চলচ্চিত্রে আর অভিনয় করেননি তিনি। তবে সমপ্রতি কয়েকটি ছবির প্রস্তাব পেয়েছেন। কিন্তু সেগুলোতে কাজ করবেন কিনা তা এখনও চূড়ান্ত করেননি। তবে পুরোপুরি কমার্শিয়াল ছবিতে অভিনয়ের আগ্রহ রয়েছে কুসুমের। উল্লেখ্য, বিশ্বকাপ ফুটবল প্রসঙ্গে
তিনি বলেন, ‘আমি ফুটবল খেলার খুবই ভক্ত। রাত জেগে নিয়মিত ফুটবল খেলা দেখছি। তবে আমার প্রিয় দল ইতালি বিশ্বকাপ থেকে বাদ পড়ায় খুবই কষ্ট পেয়েছি।’

No comments

Powered by Blogger.