বাজি চলছে নাম নিয়ে

রাজপরিবারের নতুন অতিথি ছেলে নাকি মেয়ে হবে- এত দিন বাজির বাজার গরম ছিল এ নিয়ে। এবার বাজি চলছে নবজাতকের নাম নিয়ে। ব্রিটিশ সিংহাসনের তৃতীয় উত্তরাধিকারীর অনেক নামই লোকমুখে ঘুরছে।
তবে জর্জ ও জেমস নামের ওপরই বেশি বাজি ধরছে বাজিকররা। নবজাতকের নাম ছাড়াও সন্তানকে কোলে নিয়ে প্রিন্স উইলিয়াম নাকি কেট হাসপাতাল থেকে বের হবেন, তা নিয়েও বাজি চলছে।
কেট মিডলটন মেয়ে শিশুর জন্ম দেবে- এমনটাই ধরেই নিয়েছিল বাজিকররা। বাজির বাজারে মেয়েশিশুর পক্ষেই পাল্লা ভারি ছিল। তবে তাদের হতাশ করে গত সোমবার বিকেলে পুত্র সন্তানের জন্ম দেন কেট।
আইরিশ বাজিকর হাউস প্যাডি পাওয়ারের মুখপাত্র রয় স্কট জানায়, ৬০ শতাংশ বাজিকর মেয়ে শিশু ও তার নামের ওপর বাজি ধরেছিল। এ হাউসের মুখপাত্র জেসিকা ব্রিজ বলেন, 'কেট মেয়ে সন্তান জন্ম দেবেন- এ নিয়ে গত এক বছর বাজি ধরা হয়েছে। তবে যারা ছেলে সন্তানের ওপর বাজি ধরেছিল তারাই এখন এক লাখ পাউন্ড পাচ্ছে।' তবে ছেলেশিশুর নামের বেলায় প্যাডি পাওয়ারের পছন্দ জর্জ। এ নামের ওপর তাদের বাজির দর ৬/৪। পরের স্থানেই আছে জেমস নাম। এর বাজির দর ১১/৪। এরপর আছে যথাক্রমে আলেকজান্ডার ৭/২ ও লুইস ৮/১। আরেক বাজিকর হাউস ল্যাডব্রোকারেরও পছন্দ জেমস নামটি। এটি কেটের ভাইয়ের নাম। হেনরি নামের ওপরও তারা বাজি ধরেছে। এ ছাড়া ওয়েন নামের ওপর বাজির দর ২৫০/১ এবং কাই নামের ওপর ১০০/১। ফুটবল তারকা ওয়েন রুনির ছেলের নাম কাই। তবে রাজপরিবার নতুন অতিথির নাম রাখতে আরো কিছুদিন সময় লাগবে বলে জানা গেছে।
কেট-উইলিয়ামের সন্তান প্রথম 'পাপা' (বাবা) শব্দটি উচ্চারণ করবে, সে তার চাচা হ্যারিকে অনুসরণ করবে এবং ১৭তম জন্মদিনের আগেই নৈশক্লাবে যাবে- এসব নিয়ে বাজি ধরেছে প্যাডি পাওয়ার। সূত্র : এএফপি।

No comments

Powered by Blogger.