কসবায় গ্যাসের দাবিতে রেলপথ অবরোধ

ব্রা‏হ্মণবাড়িয়ার কসবা উপজেলায় গ্যাস-সংযোগের দাবিতে আজ বৃহস্পতিবার সকাল থেকে রেলপথ অবরোধ করে রেখেছে কসবা সর্বদলীয় গ্যাস-সংযোগ বাস্তবায়ন পরিষদ।
এতে সকাল নয়টা থেকে ঢাকা-চট্টগ্রাম, চট্টগ্রাম-সিলেট, নোয়াখালী-ঢাকা, নোয়াখালী-সিলেট রেলপথে সব ধরনের ট্রেন চলাচল বন্ধ রয়েছে।
সকালে কসবা ও মন্দভাগ রেলস্টেশনে অবস্থান নেয় অবরোধকারীরা। তারা কসবা রেলস্টেশনের প্রবেশমুখে চট্টগ্রামগামী জালালাবাদ ট্রেনটিকে আটকে দেয়। মন্দভাগ রেলস্টেশন অবরোধের কারণে ঢাকাগামী মহানগর প্রভাতী, উপকূল, সুবর্ণ এক্সপ্রেস ট্রেন আটকা পড়েছে। বিক্ষোভকারীরা কসবা রেলস্টেশনের স্টেশনমাস্টারের কক্ষে তালা ঝুলিয়ে দিয়েছে।
সকাল সোয়া নয়টায় শেষ খবর পাওয়া পর্যন্ত কসবা রেলস্টেশনে অবস্থান নিয়ে সমাবেশ করছে অবরোধকারীরা। এতে সভাপতিত্ব করছেন কসবা পৌরসভার চেয়ারম্যান ও সর্বদলীয় গ্যাস-সংযোগ বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক রুহুল আমিন ভূঁইয়া।
সমাবেশে বক্তব্য দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কাজী আজহারুল ইসলাম, উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মনিরুল হকসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা।
পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে কসবা ও মন্দভাগ রেলস্টেশন এলাকায় বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।
কসবা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জালাল সাইফুর রহমান কসবা রেলস্টেশনে উপস্থিত রয়েছেন। তিনি প্রথম আলো ডটকমকে জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। অবরোধকারীদের দাবির বিষয়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।
কসবা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. বদরুল আলম তালুকদার জানান, অবরোধকারীরা শান্তিপূর্ণ আন্দোলন করছে। তবে আইনশৃঙ্খলা পরিস্থিতি যাতে নিয়ন্ত্রণের বাইরে চলে না যায় এবং রেলওয়ের কোনো ক্ষয়ক্ষতি না হয়, এ ব্যাপারে লক্ষ রাখা হচ্ছে।
ব্যবসায়ীরা সকাল থেকে কসবা শহরের সব ব্যবসাপ্রতিষ্ঠান বন্ধ রেখে এই অবরোধ কর্মসূচিতে যোগ দিয়েছেন। বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরাও এতে অংশ নিচ্ছেন।

No comments

Powered by Blogger.