কোরআনের ময়দানে ফেরার প্রত্যয় মাওলানা সাঈদীর

একাত্তরের মানবতাবিরোধী অপরাধের দায়ে মৃত্যুদণ্ড প্রাপ্ত জামায়াত ইসলামীর সিনিয়র নায়েবে আমির আল্লামা দেলাওয়ার হোসাইন সাঈদীর সঙ্গে আপিল বিষয়ে পরামর্শ করতে তার আইনজীবীরা সাক্ষাৎ করেছেন।
শনিবার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের আসামিপক্ষের প্রধান আইনজীবী ব্যারিস্টার আবদুর রাজ্জাক, তাজুল ইসলাম ও মতিউর রহমান আকন্দ কেন্দ্রীয় কারাগারে মাওলানা সাঈদীর সঙ্গে সাক্ষাৎ করেন।
বেলা ১১টা থেকে পৌনে ১২টা পর্যন্ত এই সাক্ষাতের সময় আল্লামা সাঈদী তার আইনজীবীদেরকে তার বিরুদ্ধে ‘অন্যায়ভাবে’ দেয়া মৃত্যুদণ্ডের রায়ের বিরুদ্ধে আপিল করার বিষয়ে আলোচনা করেন।

মাওলানা সাঈদী তার আইনজীবীদেরকে আপিল করার জন্য নির্দেশ দেন। তিনি আইনজীবীদের বলেন, ‘আমি মৃত্যুর পরোয়া করি না; বরং দেশ, কুরআন ও ইসলামের জন্য আমি হাসিমুখে শহীদ হতে প্রস্তুত আছি। জন্ম-মৃত্যুর মালিক মহান আল্লাহ; তিনিই তার ফয়সালা করবেন।

তিনি বলেন, ‘আমি সারাজীবন মানুষকে কোরআন ও ইসলামের দাওয়াত দিয়েছি। আমি শাহাদাতের গৌরবান্বিত মৃত্যু চাই। শতাব্দীর নিকৃষ্টতম মিথ্যা খুন-ধর্ষণ ও অগ্নিসংযোগের জঘন্যতম অপবাদ নিয়ে মরতে চাই না।’

সাক্ষাতে আল্লামা সাঈদী বলেন, ‘আমি নিজের জন্য চিন্তিত নই; বরং দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব ও মানুষের নিরাপত্তা নিয়ে চিন্তিত।’

তিনি বলেন, ‘কোরআন প্রেমিক সাধারণ মানুষ যেভাবে আমার জন্য অকাতরে জীবন দিয়েছেন, তাদের জন্য আমার হৃদয় ভারাক্রান্ত এবং তাদেরকে শহীদ হিসেবে কবুল করার জন্য আমি আল্লাহর কাছে দোয়া করেছি।’

আল্লামা সাঈদী বলেন, ‘আমার দৃঢ় বিশ্বাস সুপ্রিম কোর্টে আপিলে আমি নির্দোষ প্রমাণিত হব। আমি আবার কোরআনের ময়দানে ফিরে আসব।’

No comments

Powered by Blogger.