ধারাবাহিকে আপাতত নাঃ প্রসূণ আজাদ by কামরুজ্জামান মিলু

‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার ২০১২’ প্রতিযোগিতার প্রথম রানার আপ হন ময়মনসিংহের মেয়ে প্রসূণ আজাদ। নতুন খবর হলো বিজয়ী মুকুট মাথায় উঠানোর পর বর্তমানে টিভি নাটকের শুটিং নিয়েই বেশ ব্যস্ত সময় কাটাচ্ছেন তিনি।

বর্তমানে শুটিং করছেন মুশফিকুর রহমান অভির পরিচালনায় ও অনুরুপ আইচের রচনায় ‘হয়তোবা তোমাকেই ভালবাসি’, মাসুদো রিকিওর
ভৌতিক নাটক ‘সামারা’ এবং ১৬ থেকে ৩০ নভেম্বর noor2201এশিয়ান টিভির জন্য মুম্বাইয়ে শ্যুটিং করবেন ‘গান গেয়ে ভরিয়ে দিব তোমাদের মন’ নামক নাটকে।

কিন্তু বেশি কাজ কখনই ভালো লাগে না তার। কাজের চাপ যেন কম নিতে হয় এ কারণে বর্তমানে কোন ধারাবাহিক নাটক হাতে নিবেন না বলে সিদ্ধান্ত নিয়েছেন।

এ বিষয়ে প্রসূণ বাংলানিউজকে বলেন, ‘ধারাবাহিকের কাজ আমার কাছে অনেকটা সরকারি চাকরির মত লাগে। প্রতিদিনই শুটিং করতে হয়। আমি আমার পড়ালেখা নিয়ে অনেক ব্যস্ত। তাই পড়াশুনার পাশাপাশি এখন খন্ড নাটক ছাড়া ধারাবাহিকে কাজ করতে চাই না।’

প্রসূণ আগামী বছর এইচএসসি পরীক্ষা দিবেন। আগে ক্যামব্রিয়ান কলেজে পড়লেও সম্প্রতি তিনি কলেজ পরিবর্তন করে এসেছেন রাজারবাগ পুলিশ লাইনে । বাবা-মা দুজনেই পুলিশ অফিসার পদে নিয়োজিত আছেন। তবে মা দেশের বাইরে শান্তি মিশনে থাকার কারণে বাবার আদরেই বড় হচ্ছেন এ লাক্স কন্যা।

অনেক কাজের প্রস্তাব থাকলেও আপাতত এত কাজ  করতে রাজি নন তিনি। তবে তিনি কালজয়ী নায়িকা হতে চান বলে জানান। গত ঈদে সাদাত রাসেলের রচনা ও পরিচালনায় ‘অ্যান অ্যাপল’ নামক একটি নাটকে ‘প্রিয়তা’ চরিত্রে অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন তিনি।

noor120নাটকে অভিনয় প্রসঙ্গে প্রসূণ বলেন, ‘ছোটবেলায় নতুন কুঁড়িতে ছিলাম। তাই নানা সময়ে মঞ্চে অভিনয় করেছি। আর লাক্স বিজয়ী হবার আগে গিয়াস উদ্দিন সেলিমের ‘অবগুণ্ঠন’ নাটকে রুবিনা চরিত্রে কাজ করেছিলাম। আগে এরকম কাজ করলেও এখন শুধুই ভালো গল্পের চরিত্রে অভিনয় করতে চাই।’

শুধু ক্যামেরার সামনে নয়, ক্যামেরার পেছনে কাজ করার অভিজ্ঞতাও আছে তার। বেশ কিছু দিন পরিচালক গিয়াস উদ্দিন সেলিমের সহকারী পরিচালক হিসেবে কাজ করেছেন প্রসূণ। তাই সুযোগ পেলে ক্যামেরার পেছনেও কাজ করার ইচ্ছে আছে তার।

চলচ্চিত্রে কাজের ব্যাপারেও তার অনেক আগ্রহ। বললেন, ‘এখন শুধু সামনের দিকে এগিয়ে যেতে চাই। আমি অবশ্যই চলচ্চিত্রে কাজ করব, কিন্তু এটাও সবাইকে জানাতে চাই বাণিজ্যিক নাচ-গান ভরপুর সিনেমাতে কাজ করতে আমি রাজী না। দর্শকের কাছে গ্রহণযোগ্যতা পাবে এবং আমি তাদের মনে অনেকদিন বেঁচে থাকব এমন চরিত্রের গল্পে কাজ করতে চাই।’

শুধু সৌন্দর্যই নয় , মেধা , যোগ্যতা ও অভিনয় দিয়ে সামনে এগিয়ে যেতে চান প্রসূণ আজাদ। আর সে পথেই হাটছেন তিনি।

No comments

Powered by Blogger.