ম্যাচ নিয়ে রোমাঞ্চিত এক নাইজেরিয়ান

সানডে সিজোবা, বুকোলা ওলালেকান, এমেকা ক্রিস্টিয়ান, ফ্রান্সিস, ড্যামি ইমানুয়েল—গত মৌসুমের ফুটবল শেষে একে একে সবাই ফিরে গেছেন নাইজেরিয়ায়। একমাত্র যে নাইজেরিয়ান ফুটবলারটি এখন ঢাকা আছেন, তিনি ওকোয়ে ওকে। ফেনী সকারের এই ডিফেন্ডার ঢাকায় রয়ে গেছেন একটাই কারণে। ৬ সেপ্টেম্বরের আর্জেন্টিনা-নাইজেরিয়া প্রীতি ম্যাচ বঙ্গবন্ধু স্টেডিয়ামে বসে দেখা।
এই ম্যাচ দেখার সুযোগ হচ্ছে বলে ওকোয়ে রোমাঞ্চিত। ‘আমি খুবই রোমাঞ্চিত। এর আগে আমি দেশে নাইজেরিয়ার ম্যাচ দেখেছি। কিন্তু এমন বড় মাপের কোনো আন্তর্জাতিক ম্যাচ দেখিনি। শুধু এই একটি ম্যাচ দেখব বলেই এখনো ঢাকায় আছি’—কাল বললেন নাইজেরিয়ান ডিফেন্ডার। আর্জেন্টিনা-নাইজেরিয়া সর্বশেষ সাক্ষাত্ হয় গত ১ জুন, নাইজেরিয়ার আবুজায়। তাতে নাইজেরিয়া ৪-১ গোলে উড়িয়ে দেয় মেসিবিহীন আর্জেন্টিনাকে। ঢাকায়ও নাইজেরিয়ার জয় চান ওকোয়ে মনেপ্রাণে। তবে এবার বাজি ধরেছেন আর্জেন্টিনার পক্ষে। কারণটাও ব্যাখ্যা করলেন, ‘আর্জেন্টিনা খুব বড় মাপের দল। এই দলে রয়েছে মেসিসহ বিশ্বমানের কিছু খেলোয়াড়—হিগুয়েইন, মাচেরানো, আগুয়েরো। তাই ওদের আমি সব সময়ই সমীহ করি। ঢাকায় আর্জেন্টিনার জেতার সম্ভাবনা বেশি।’ সর্বশেষ পাঁচটি আন্তর্জাতিক ম্যাচে চারটিতে জয় নাইজেরিয়ার, তথ্যটা মনে করিয়ে দিতেই বললেন, ‘আমি জানি এটা। এখন নাইজেরিয়া আগের চেয়ে অনেক গোছানো একটি দলে পরিণত হয়েছে।’
নাইজেরিয়া জাতীয় দলে খেলার সুযোগ পাওয়া তাঁর জন্য দূর আকাশের স্বপ্ন, ‘জানি না, কোনো দিন নাইজেরিয়ার জার্সি পরে খেলার সুযোগ পাব কি না।’ প্রিয় খেলোয়াড় চেলসির মিডফিল্ডার জন ওবি মিকেল। ঢাকায় এলে তাঁর সঙ্গে দেখা করার চেষ্টা করবেন ওকোয়ে, ‘অনুশীলনের সময় চেষ্টা করব ওবি মিকেলের সঙ্গে কথা বলার। ওর খেলা আমার খুবই ভালো লাগে।’

No comments

Powered by Blogger.