ত্রিপোলি সচল করতে বিদ্রোহীদের কাজ শুরু

লিবিয়ায় বিদ্রোহীরা রাজধানী ত্রিপোলি সচল করতে কাজ শুরু করেছে।
বিদ্রোহীদের প্রধান আবদুল জলিল বেনগাজিতে এক সংবাদ সম্মেলনে বিভিন্ন সাহায্য সংস্থার প্রতি জরুরি ভিত্তিতে মানবিক সাহায্যের আবেদন জানিয়েছেন।
আবদুল জলিল বলেন, ‘ত্রিপোলিতে এখন ওষুধ, প্রাথমিক চিকিৎসা ও অস্ত্রোপচারের সরঞ্জাম প্রয়োজন।’ তিনি ত্রিপোলিতে পানি ও বিদ্যুৎ-সংকটের জন্য গাদ্দাফির অনুগত বাহিনীর ষড়যন্ত্রকে দায়ী করে বলেন, ‘সংকট মোকাবিলায় আমরা কাজ শুরু করেছি।’
এনটিসির মুখপাত্র মাহমুদ শাম্মাম বলেন, বিদ্রোহীরা ৩০ হাজার টন পেট্রোল রাজধানীবাসীর মধ্যে বিতরণে দ্রুত কাজ শুরু করতে যাচ্ছে। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে রাজধানীবাসীর মধ্যে রান্নার জন্য গ্যাস সরবরাহ করা হবে।
মাহমুদ শাম্মাম জনগণকে ধৈর্য ধরার আহ্বান জানিয়ে বলেন, বেসরকারি এবং তেল খাতে কর্মরত কর্মকর্তা-কর্মচারীরা কাজে ফিরতে শুরু করেছেন। তাঁরা জয়িহা তেল শোধনাগার পুনরায় চালু করার ব্যাপারে কাজ করছেন।
জনগণকে উদ্দেশ করে মাহমুদ শাম্মাম বলেন, ‘আমাদের কাছে অলৌকিক কিছু আশা করবেন না। আমরা শূন্য থেকে শুরু করেছি। তবে প্রতিশ্রুতি দিচ্ছি যে এই সংকটকাল যতটা সম্ভব কমানো যায়, তার জন্য আমরা সাধ্যমতো চেষ্টা করব। তাঁরা এখনো গাদ্দাফি বাহিনীর প্রতিরোধের সম্মুখীন হচ্ছেন বলে তিনি স্বীকার করেন।

No comments

Powered by Blogger.