সন্দেহ থেকে মালিকের নিষ্কৃতি

শোয়েব মালিকের দলে ফেরার পথ আরেকটু সুগম হলো। অবৈধ আয়ের অভিযোগ থেকে মুক্ত পাকিস্তানের সাবেক অধিনায়ক। ফলে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে আর কোনো বাধাই রইল না তাঁর। সংরক্ষিত তালিকায় নাম থাকা মালিক এখন অন্তর্ভুক্ত হতে পারেন জিম্বাবুয়ে সফরের দলেও।
২৯ বছর বয়সী মালিক গত বছরের ইংল্যান্ড সফরের পর থেকেই দলের বাইরে। ওই সফরেই স্পট ফিক্সিং কেলেঙ্কারিতে জড়িয়ে দীর্ঘ মেয়াদে নিষিদ্ধ হন সাবেক টেস্ট অধিনায়ক সালমান বাট, মোহাম্মদ আমির ও মোহাম্মদ আসিফ।
এর পরই ক্রিকেটারদের কাছে তাঁদের আয়ের বিবরণী চায় পিসিবি। কিন্তু পিসিবির নৈতিক কমিটির কাছে নিজের ব্যাংক হিসাবে গচ্ছিত আয়ের উৎসের পরিচ্ছন্ন ব্যাখ্যা দিতে ব্যর্থ হয়েছিলেন মালিক। তাই পাকিস্তান দলে তাঁকে নেওয়া হচ্ছিল না। অবশেষে গত সোমবার কমিটির সামনে হাজির হয়ে ব্যাংক হিসাবের যাবতীয় প্রমাণ জমা দেন। তদন্তের পর গতকাল পিসিবি সভাপতি ইজাজ বাটের নেতৃত্বাধীন কমিটি ঘোষণা করে, মালিক সন্দেহমুক্ত।
সন্দেহের তালিকায় থাকা আরেক ক্রিকেটার দানিশ কানেরিয়া গত সোমবার কমিটির সামনে উপস্থিত হন। কিন্তু পিসিবির ছাড়পত্র না পেয়ে আদালতে করা কানেরিয়ার পিটিশনের রায় না হওয়া পর্যন্ত তাঁর বিষয়টি স্থগিত থাকবে।

No comments

Powered by Blogger.