ম্যানইউয়ের লক্ষ্য ৮৪ পয়েন্ট

আর কয়েক দিন পরেই শুরু হতে যাচ্ছে ইংলিশ প্রিমিয়ার লিগের নতুন মৌসুম। গতবারের মতো এবারও শিরোপা জয়ের লক্ষ্য নিয়েই লিগ শুরু করতে চায় ম্যানচেস্টার ইউনাইটেড। গত মৌসুমে ৮০ পয়েন্ট নিয়ে মোটামুটি সহজেই শিরোপা জয় নিশ্চিত করেছিল রেড ডেভিলরা। তবে এবার প্রতিদ্বন্দ্বিতা অনেক বেশি হবে বলে মনে করছেন ম্যানইউ কোচ অ্যালেক্স ফার্গুসন। শিরোপা জয়ের জন্য এবার শিষ্যদের সামনে কমপক্ষে ৮৪ পয়েন্টের লক্ষ্যমাত্রা বেঁধে দিয়েছেন ইউরোপিয়ান ক্লাব ফুটবলের অন্যতম সেরা এই কোচ।
সম্প্রতি সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ফার্গুসন বলেছেন, ‘ইংল্যান্ডে লিগ শিরোপা জেতাটা খুব কঠিন। এখানে আপনাকে অনেক পয়েন্ট পেতে হবে। পরবর্তী মৌসুমে শিরোপা জয়ের জন্য আমাদের কমপক্ষে ৮৪ পয়েন্ট পেতে হবে। লিগে প্রতিদ্বন্দ্বিতা ক্রমাগত বাড়ছে। আমার মনে হয়, এবার লিভারপুল অনেক ভালো খেলবে। টটেনহ্যামও পয়েন্ট তালিকার প্রথম চারটি দলের মধ্যে চলে আসতে পারে। কাজেই এবারের মৌসুমটা আমাদের জন্য খুবই কঠিন হবে।’
তবে মৌসুমের শুরুতেই দলের তিন গুরুত্বপূর্ণ খেলোয়াড় জাভিয়ের হার্নান্দেজ, মাইকেল ক্যারিক ও ডিফেন্ডার রাফায়েল ইনজুরির কবলে পড়ায় কিছুটা চাপের মুখেই পড়ে গেছে রেকর্ড ১৯ বারের প্রিমিয়ার লিগ শিরোপাজয়ীরা। তবে এই মাসের শেষেই গত মৌসুমে ১৩ গোল করা হার্নান্দেজ পুরোপুরি সুস্থ হয়ে উঠবে বলে আশা করছেন ফার্গুসন।
নতুন মৌসুম শুরুতে কাল রোববার কমিউনিটি শিল্ড কাপের ফাইনালে ম্যানচেস্টার সিটির মুখোমুখি হবে ম্যানচেস্টার ইউনাইটেড।

No comments

Powered by Blogger.