মেসিদের শক্তি সমালোচনা

কোপা আমেরিকায় গ্রুপ পর্বের বাধাটা কোনো মতে পেরোতে পারলেও প্রথম দুই ম্যাচে হতাশাজনক পারফরমেন্সের জন্য কড়া সমালোচনার শিকার হতে হয়েছে স্বাগতিক আর্জেন্টিনাকে। এ সময়ের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসিও রেহাই পাননি দর্শকদের দুয়োধ্বনি থেকে। আর্জেন্টাইন ফুটবল সংস্থার প্রধান হুলিও গ্রন্ডোনা তো চিন্তাতেই পড়ে গিয়েছিলেন, এত সমালোচনার বাড়াবাড়ি সহ্য করতে না পেরে মেসি আবার আর্জেন্টিনা থেকেই মুখ ফিরিয়ে নেন কি না। তবে মেসি নিজে অবশ্য এসব সমালোচনাকে ইতিবাচকভাবেই নিয়েছেন। সমালোচনাগুলো আর্জেন্টিনাকে আরও ভালো খেলতে উদ্বুদ্ধ করবে বলে মনে করছেন ফিফার এই বর্ষসেরা খেলোয়াড়।
সম্প্রতি এক সাক্ষাত্কারে মেসি বলেছেন, ‘দর্শকদের কাছ থেকে অপমানজনক কথাবার্তা আমার জন্য ও পুরো দলের জন্যই অনেক বিব্রতকর। কেউই দুয়োধ্বনি শুনতে পছন্দ করে না। আমরা এটাতে কষ্ট পেয়েছি। কিন্তু একই সঙ্গে এটা আমাদেরকে অনেক সাহায্যও করেছে। আমরা পুরো দল হিসেবে আরও শক্তিশালী হয়েছি। আরও ভালো খেলার পণ করেছি। আর আমার ক্ষেত্রে এ রকম ব্যাপার তো এবারই প্রথম না। কিন্তু এসব সমালোচনার পরও আমার আর্জেন্টিনার হয়ে খেলার আকাঙ্ক্ষা শেষ হয়নি। আমি সব সময়ই জাতীয় দলের জার্সি গায়ে আমার সেরা খেলাটাই খেলার চেষ্টা করি।’
আজ সেমিফাইনালে যাওয়ার লড়াইয়ে আর্জেন্টিনা লড়বে উরুগুয়ের বিপক্ষে। কোস্টারিকার বিপক্ষে ৩-০ গোলের জয় পাওয়া দলটা অপরিবর্তিত রেখেই মাঠে নামবে স্বাগতিকেরা।

No comments

Powered by Blogger.