সিলেট-আখাউড়া পথে নতুন লোকাল ট্রেন চালু হয়েছে

বাংলাদেশ রেলওয়ে সিলেট-আখাউড়া পথে গত শুক্রবার একটি নতুন যাত্রীবাহী লোকাল ট্রেন চালু করেছে; যা পূর্বাঞ্চলীয় রেলওয়ের রাজস্ব আয় বাড়াতে সহায়ক হবে বলে আশা করা হচ্ছে।
নতুন এই ট্রেনে সিলেট ও আখাউড়ার মধ্যবর্তী ২০টি স্টেশনের যাত্রীরা চলাচল করতে পারবেন। মৌলভীবাজারের শমশেরনগরসহ কয়েকটি রেলস্টেশনে গিয়ে নতুন ট্রেনের প্রতিটি বগিতেই যাত্রীদের ব্যাপক ভিড় লক্ষ করা যায়।
আলাপকালে রেলওয়ের শমশেরনগর স্টেশনের মাস্টার মো. শাহজাহান খান প্রথম আলোকে জানান, কয়েক বছর আগে সিলেট-আখাউড়া পথে চারটি লোকাল বা সাধারণ ট্রেন চলাচল করত। কিন্তু রেলওয়ে কর্তৃপক্ষ এই পথে কুশিয়ারা এক্সপ্রেস নামের একটি ট্রেন বহাল রেখে যাত্রীবাহী বাকি ট্রেনগুলো প্রত্যাহার করে নিয়েছিল। সেটিও আবার রাতে চলাচল করত। যে কারণে দিনের বেলায় এই পথের অধিকাংশ রেলস্টেশন এলাকার যাত্রীরা চলাচলের ক্ষেত্রে দুর্ভোগের মুখে পড়তেন এবং বাধ্য হয়ে বাসে বেশি ভাড়া দিতেন।
রেলওয়ের শায়েস্তাগঞ্জ স্টেশনের মাস্টার কাজী শহিদুর রহমান প্রথম আলোকে বলেন, সিলেট থেকে আখাউড়া পথে ট্রেন চালুর ফলে যাত্রী ও ব্যবসায়ীদের মালামাল পরিবহন যেমন বাড়বে, রেলওয়ের রাজস্ব আয়ও অনেক বৃদ্ধি পাবে।

No comments

Powered by Blogger.