নেইমার যদি আমার ছেলে হতো...

মধুর’ সমস্যায় পড়ে গেছেন নেইমার। তবে নিজের সিদ্ধান্তে তিনি অনড়—ব্রাজিলের ক্লাব সান্তোসেই থাকবেন। এদিকে ১৯ বছর বয়সী এ তরুণ ব্রাজিলীয় ফুটবলারকে নিজেদের করে পেতে মরিয়া চেলসি। তাঁকে দলে আনতে চেষ্টার কমতি রাখছে না দুই স্প্যানিশ-জায়ান্ট বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদও। এ অবস্থায় কী করবেন নেইমার?
এখন পর্যন্ত নেইমারের যা অবস্থান, তাতে সান্তোসেই থাকছেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত জল কোথায় গিয়ে পড়ে, তা তো বলা যায় না! বার্সেলোনা, চেলসি, রিয়ালের মত বিশ্ব সেরা ক্লাবগুলো যখন হাতছানি দিয়ে ডাকছে। হাতছানি দিচ্ছে চোখ ধাঁধানো অর্থ। ঘটনার এখানেই শেষ নয়। নেইমারের এজেন্ট ওয়েঙ্গার রিবেরো পর্যন্ত চান না, উজ্জ্বল ভবিষ্যেক দূরে ঠেলে এই ফুটবলার সান্তোসের মতো ক্লাবে পড়ে থাকুক।
তাহলে কোথায় যাওয়া উচিত নেইমারের? রিবেরোর পরামর্শ, ‘ও যদি আমার ছেলে হতো, আমি ওকে রিয়াল মাদ্রিদে যেতে বলতাম। কারণ, এটিই এখন বিশ্বের সেরা ক্লাব। বেশির ভাগ ফুটবলার এখানে খেলতে চায়।’
স্বীকার করেন, ইউরোপে খেলছে না বলেই নেইমার বিশ্ব সেরা হতে পারছে না। অথচ বিশ্ব সেরা হওয়ার যোগ্যতা আর দক্ষতা দুটিই তাঁর রয়েছে।
গত শুক্রবার নেইমার জানান, আপাতত তাঁর লক্ষ্য—২০১১ সালের সেরা ফুটবলার হওয়া। ফিফা ব্যালন ডি’অর অর্জন করা। কিন্তু সান্তোসের মতো ক্লাবে খেলে কি এটা সম্ভব? নেইমারের বিশ্বাস, ‘সম্ভব’। পেলে যদি সান্তোসে খেলে শতাব্দীর সেরা হতে পারেন, তিনি কেন এখানে খেলে বর্ষসেরা হতে পারবেন না?
পেলেকে প্রেরণা ধরেই নেইমার বলেন, ‘কোনো কিছুই অসম্ভব নয়। এখানে খেলেই পেলে শতাব্দীর সেরা হয়েছেন। শুধু নিজের খেলাটা খেলে, শিরোপা জয় করেই আমি তা অর্জন করতে পারি। সময়ই বলে দেবে, ব্যালন ডি’অর জয় করতে পারব কি না। তবে আমার স্বপ্ন, আমি পারব।’

No comments

Powered by Blogger.