পদত্যাগ না করে চিকিৎসা নিতে চান ওয়েইনার

ইন্টারনেট যৌন কেলেঙ্কারিতে জড়িয়ে পড়া মার্কিন কংগ্রেসম্যান অ্যান্টনি ওয়েইনার গত শনিবার পদত্যাগের আহ্বান নাকচ করে দিয়ে বলেছেন, তিনি বরং চিকিৎসা নেবেন। ওয়েইনার এ জন্য কংগ্রেস থেকে ছুটি নিতে চেয়েছেন।
ডেমোক্রেটিক পার্টির নেতা ন্যান্সি পেলোসি কংগ্রেসম্যান ওয়েইনারকে (৪৬) পদত্যাগের জন্য প্রকাশ্যে জোরালো আহ্বান জানানোর পর তিনি এই পরিকল্পনার কথা জানালেন। পেলোসি তাঁকে চিকিৎসকের সহায়তা নিতেও বলেন।
গতকাল এক বিবৃতিতে ওয়েইনারের মুখপাত্র রিসা হেলার বলেন, ‘চিকিৎসার জন্য আজ সকালে বাড়ি থেকে বের হয়েছেন ওয়েইনার।’
বিবৃতিতে আরও বলা হয়, প্রতিনিধি পরিষদ থেকে সাময়িক ছুটির জন্য আবেদন করবেন ওয়েইনার, যাতে তাঁর শারীরিক অবস্থার মূল্যায়ন ও চিকিৎসার জন্য পরিকল্পনা নেওয়া যায়।
দোষ স্বীকার করলেও প্রভাবশালী এ সদস্য পদত্যাগ করতে অস্বীকৃতি জানানোয় ক্ষুব্ধ ডেমোক্র্যাট দলের নেতারা। তাঁরা বলছেন, আগামী বছরের নির্বাচনে প্রতিনিধি পরিষদের নিয়ন্ত্রণ ফিরে পাওয়ার আশায় থাকা দল এ কেলেঙ্কারিতে ক্ষতিগ্রস্ত হয়েছে। বলা হচ্ছে, ওয়েইনারের দৃঢ়তার একটি কারণ তাঁর প্রতি নিউইয়র্কের সংশ্লিষ্ট আসনের ভোটারদের সমর্থন।
অ্যান্টনি ওয়েইনার গত সোমবার স্বীকার করেন, ইন্টারনেটের মাধ্যমে তিনি অন্তত ছয়জন নারীবন্ধুর কাছে নিজের অশোভন ছবি পাঠিয়েছেন। এসব নারীর সঙ্গে তাঁর বিবাহবহির্ভূত সম্পর্ক রয়েছে।

No comments

Powered by Blogger.