স্থিরতার ওপর নির্ভর করছে সাফল্য: ফোরলান

কোপা আমেরিকায় রেকর্ড ১৪ বার চ্যাম্পিয়ন উরুগুয়ে। আর্জেন্টিনাও তাই। ব্রাজিল কোপায় শিরোপা জেতে মাত্র আটবার। এদিক থেকে আর্জেন্টিনাকে নিয়ে মিডিয়ায় মাতামাতি হলে প্রশ্ন তোলার সুযোগ নেই। মাতামাতি হতে পারে চারবারের চ্যাম্পিয়ন ব্রাজিলকে নিয়েও। কিন্তু উরুগুয়েকে নিয়ে ভাবার কি কেউ নেই?
প্রশ্নটা উঠতেই পারে। কারণ, কোপায় রেকর্ড চ্যাম্পিয়ন দলটিই আলোচনার কেন্দ্রবিন্দুতে থাকার যোগ্যতা রাখে। অথচ উরুগুয়ের কথা শোনা যাচ্ছে না কোথাও। শান্ত, নীরব পরিবেশ উরুগুয়ে শিবিরেও।
‘উরুগুয়ের প্রস্তুতিতে স্থিরতা থাকবে। আমরা জানি, আমাদের দলে কোনো অপূর্ণতা নেই। স্থিরতার ওপরই নির্ভর করছে সাফল্য’—কোপা অভিযানে উরুগুয়ের মনোভাব প্রশ্নে এক রেডিও সাক্ষাৎকারে বলেন ডিয়েগো ফোরলান।
গত কয়েক মাস ধরে খেলার বাইরে আছেন ফোরলান। ইনজুরির কারণে নয়, ইচ্ছে করেই। কিন্তু এ দীর্ঘ বিরতি কি কোপায় সমস্যা হয়ে দাঁড়াবে না? গত বছর অনুষ্ঠিত বিশ্বকাপে গোল্ডেন বল বিজয়ী ফোরলান বলছেন, ‘ব্যক্তিগত সমস্যার কারণে কয়েক মাস আমি খেলিনি। কোচের অনুমতি নিয়ে বিশ্রামে ছিলাম। কিন্তু এ বিশ্রাম আমাকে কঠোর পরিশ্রম করতে সহায়তা করবে। কোপায় নতুন উদ্যমে খেলার সুযোগ পাব।’

No comments

Powered by Blogger.