ফ্লাওয়ার থাকছেন ইংল্যান্ডেই

আনুষ্ঠানিক ঘোষণাই বাকি ছিল। সেই ঘোষণাটা এল কাল। ইংল্যান্ডের কোচ হিসেবে থাকছেন অ্যান্ডি ফ্লাওয়ারই। কাজটা প্রধান কোচেরই, তবে আগে থেকেই ফ্লাওয়ারের পদের কেতাবি নাম ‘টিম ডিরেক্টর’। চুক্তি নবায়ন হলেও সেটি কত বছরের জন্য, তা জানা যায়নি। তবে ফ্লাওয়ারের একটা দাবি মেনে নেওয়া হয়েছে নিশ্চিত, চাইলে কিছু অগুরুত্বপূর্ণ সফরে নাও যেতে পারেন সাবেক জিম্বাবুয়ে অধিনায়ক।
চুক্তি নবায়নের পর আনুষ্ঠানিক প্রতিক্রিয়ায় ফ্লাওয়ার বলেছেন, ‘দল হিসেবে গত কিছুদিনে আমরা যে উন্নতি করেছি, সেটাকে সামনে এগিয়ে নেওয়ার সুযোগ পেয়ে আমি উচ্ছ্বসিত। ২০০৯ সালে যখন আমাকে ইংল্যান্ডের টিম ডিরেক্টর করা হয়েছিল, আমার লক্ষ্য ছিল ইংল্যান্ড দলে জয়ের তাড়না সৃষ্টি করা। গত দুই বছরে সব ধরনের ক্রিকেটেই দল যেভাবে উন্নতি করেছে, তাতে আমি সন্তুষ্ট। ২০০৯ সালে অ্যাশেজ পুনরুদ্ধার করা, গত শীতে সেটা ধরে রাখা, ২০১০ টি-টোয়েন্টি বিশ্বকাপ জয় অবশ্যই মূল অর্জনগুলোর মধ্যে। তবে দীর্ঘ মেয়াদে আরও অনেক কিছু আমরা অর্জন করতে চাই।’ ওয়েবসাইট।
সেই ‘অর্জনগুলো’ কী কী, সেটাও বলেছেন ৪৩ বছর বয়সী সাবেক ব্যাটসম্যান, ‘বৈশ্বিক শিরোপা জয় এবং বিশ্বের ১ নম্বর দল হওয়ার প্রতিজ্ঞাটা আমরা কখনোই গোপন করিনি এবং আমরা সে পথেই এগোচ্ছি।’ শ্রীলঙ্কার বিপক্ষে তিন টেস্ট, একটি টি-টোয়েন্টি ও পাঁচ ওয়ানডের সিরিজ দিয়ে এ মাসেই শুরু হচ্ছে ইংল্যান্ডের নতুন মৌসুম। এর পরই ভারতের বিপক্ষে সিরিজ।

No comments

Powered by Blogger.