অবশেষে আইপিএলে সৌরভ

শেষ পর্যন্ত আইপিএলের দরজা ঠিকই খুলে গেল সৌরভ গাঙ্গুলীর জন্য। আইপিএলের নতুন দল পুনে ওয়ারিয়র্সের সঙ্গে পরশু রাতেই চুক্তিপত্রে সই করেছেন ভারতের সাবেক অধিনায়ক। এখন শুধু মাঠে নামার অপেক্ষা।
এই অপেক্ষারও অবসান হয়ে যেতে পারে আজই। আজ শচীন টেন্ডুলকারের মুম্বাই ইন্ডিয়ানসের বিপক্ষে পুনে ওয়ারিয়র্সের ম্যাচ। যদিও পুনের পরিচালক অভিজিত সরকারের কথায় বিলম্বেরই আভাস, ‘আমরা গতকাল (পরশু) রাতেই তার সঙ্গে চুক্তি করেছি। সৌরভের সঙ্গে আমাদের যোগাযোগ ছিলই। সে যত শিগগির সম্ভব আমাদের সঙ্গে যোগ দেবে এবং দলের সঙ্গে অনুশীলন শুরু করবে। তবে তার মাঠে নামার ব্যাপারে সিদ্ধান্ত নেবে টিম ম্যানেজমেন্ট।’
গত জানুয়ারিতে আইপিএলের খেলোয়াড় নিলামে সৌরভের সাবেক দল কলকাতা তো নয়ই, অন্য কোনো দলও তাঁর ব্যাপারে আগ্রহ দেখায়নি। ফলে ভারতের অন্যতম সফল অধিনায়ক থেকে যান অবিক্রীত। পরে আরেক নতুন দল কোচি টাস্কার্স কেরালায় নাম লেখাবেন বলে অনেকবারই গুঞ্জন ছড়িয়েছে। কিন্তু গুঞ্জন গুঞ্জনই থেকে যায়।
অবশেষে সৌরভের সামনে আইপিএলের বন্ধ দুয়ার খুলে দিল পেসার আশিস নেহরার চোট। আঙুলের চোটের কারণে ছিটকে পড়েছেন নেহরা। তাঁরই শূন্যস্থান পূরণে চুক্তিবদ্ধ হলেন সৌরভ।
প্রথম দুই ম্যাচেই জয় পাওয়া যুবরাজ সিংয়ের পুনে ওয়ারিয়র্স হেরেছে পরের টানা ৬ ম্যাচে! ৮ ম্যাচ শেষে মাত্র ৪ পয়েন্ট নিয়ে তালিকার সবার নিচে অবস্থান তাদের। আগের তিন মৌসুমে ৪০ ম্যাচে ২৮.৬৩ গড়ে ১০৩১ রান করা সৌরভকে তাই শুরুই করতে হচ্ছে একটা চ্যালেঞ্জের মধ্য দিয়ে। তা চ্যালেঞ্জ তো তিনি ভালোই বাসেন।

No comments

Powered by Blogger.