কলকাতাকে টপকে দুইয়ে চেন্নাই

জয়পুরের সোয়াই মানসিং স্টেডিয়ামের সঙ্গে অন্য রকম সম্পর্কই বলা যায় মহেন্দ্র সিং ধোনির। এই স্টেডিয়ামেই রয়েছে ওয়ানডে ক্যারিয়ারের সর্বোচ্চ অপরাজিত ১৮৩। ছয় বছর আগের সেই স্মৃতি মনে করেই কিনা কাল আইপিএলে খেললেন হাত খুলে। মাত্র ১৯ বলে (৩ চার, ৩ ছক্কায়) অপরাজিত ৪১। সেই সঙ্গে মাইক হাসির ৪৬, মুরালি বিজয়ের ৫৩ ও সুরেশ রায়নার ৪৩ মিলিয়ে চেন্নাই সুপার কিংসের স্কোরটা দাঁড়াল ১৯৬/৩। এবারের আইপিএলের দলীয় সর্বোচ্চের দিক দিয়ে এটি চতুর্থ।
ম্যাচটির ফল লেখা হয়ে গিয়েছিল তখনই! দেখার বিষয় ছিল রাজস্থান কতদূর যেতে পারে। এই বিশাল রানের পেছনে ছুটতে গিয়ে তারা অলআউট ১৩৩-এ। চেন্নাই জিতল ৬৩ রানে। রাজস্থানের অজিঙ্কা রাহানে একাই যা লড়লেন, ৩৬ বলে করেন সর্বোচ্চ ৫২। এই জয়ে ১১ ম্যাচে সমান ১৪ পয়েন্ট নিয়েও নেট রানরেটে কলকাতাকে টপকে দুইয়ে উঠে এল চেন্নাই।
শেবাগের আইপিএল শেষ
কাঁধের যে অবস্থা ছিল, আইপিএলে খেলার সিদ্ধান্তটাই ছিল বড় একটা ঝুঁকি। কিন্তু একই সঙ্গে দলের অধিনায়ক ও অন্যতম ব্যাটিং ভরসা ঝুঁকিটা নিয়েছিলেন বীরেন্দর শেবাগ। লাভ খুব বেশি হয়নি। সর্বোচ্চ রানের ‘কমলা টুপি’ তাঁর মাথায়। তবে দলের অবস্থা করুণ, তাঁর কাঁধেরও। এখনই অস্ত্রোপচার না করালেই নয়। শেবাগের জন্য তাই এবারের আইপিএল শেষ। যত দ্রুত সম্ভব লন্ডন গিয়ে অস্ত্রোপচারটা সেরে ফেলতে চান দিল্লি ডেয়ারডেভিলস অধিনায়ক। এ সপ্তাহের শেষ নাগাদই হতে পারে অস্ত্রোপচার। দিল্লির অধিনায়ক এখন অস্ট্রেলিয়ান অলরাউন্ডার জেমস হোপস।

No comments

Powered by Blogger.