এক পয়েন্ট দূরে বার্সা

হাতে আরও তিন ম্যাচ। আর তা থেকে দরকার মাত্র একটি পয়েন্ট। কিংবা প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ বাকি তিন ম্যাচের যেকোনো একটিতে জয়বঞ্চিত হলেও চলবে। চাইলে বার্সেলোনা শিরোপা উৎসবটা শুরু করে দিতে পারে। কিন্তু বার্সেলোনা কোচ পেপ গার্দিওলা উচ্ছ্বাসে ভাসছেন না।
আগের দিন সেভিয়াকে হারিয়ে রিয়াল মাদ্রিদ পয়েন্ট ব্যবধান কমিয়ে আনলেও পরশু বার্সেলোনা নগরপ্রতিদ্বন্দ্বী এসপানিওলকে ২-০ গোলে হারিয়ে ব্যবধান আবার ৮-এ নিয়ে গেছে। এই জয়ে শিরোপার খুব কাছে বার্সেলোনা, কিন্তু গার্দিওলা নিরাবেগ।
আনুষ্ঠানিকতার জন্যই উচ্ছ্বাসটা জমিয়ে রাখছেন তিনি, ‘প্রথমবারের মতো লিগ শিরোপাটা খুব কাছাকাছি। এটা এখন আমাদের ওপর নির্ভর করছে। আমাদের অবশ্যই লেভান্তের বিপক্ষে (আমাদের পরের ম্যাচ) ফল পেতে হবে।’ লেভান্তের বিপক্ষে ম্যাচটি আগামীকালই।
আগের রাতে রিয়াল মাদ্রিদ সেভিয়াকে উড়িয়ে দিয়েছে ৬-২ গোলে। একই শহরের দল হলেও এসপানিওলের বিপক্ষে বার্সেলোনারও বড় জয়ই পাওয়া উচিত ছিল। স্কোরলাইন হয়তো দুর্দান্ত নয়, তবে ম্যাচে বার্সেলোনার প্রাধান্য ছিল সুস্পষ্ট। ২৯ মিনিটে দুর্দান্ত এক গোল করে দলকে এগিয়ে দেন আন্দ্রেস ইনিয়েস্তা। দ্বিতীয়ার্ধের শুরুতেই কর্নার কিক থেকে হেডে ব্যবধান দ্বিগুণ করেন ডিফেন্ডার জেরার্ড পিকে। হতাশা একটাই, গোল পাননি লিওনেল মেসি।
সেভিয়ার বিপক্ষে রিয়ালের জয় বার্সেলোনা শিবিরকে একটু চাপে ফেলেছিল। সেই চাপ সরাতে পেরে বার্সেলোনায় স্বস্তি। ইনিয়েস্তাই যেমন বলেছেন, ‘আমরা জানতাম, আমাদের ব্যর্থ হওয়া যাবে না। শিরোপা নিশ্চিত করতে এখন আমাদের শুধুই একটি পয়েন্ট প্রয়োজন। যত তাড়াতাড়ি সম্ভব শিরোপা জিততে হবে।’
কোচ গার্দিওলা খেলোয়াড়দের একটু সতর্কও করেছেন, ‘আমরা এখনো কিছুই জিতিনি, তবে খুব কাছাকাছি। একমাত্র ক্লাব রিয়াল মাদ্রিদই ট্রফি জিতেছে (কোপা ডেল রে)।’
এই জয়ে বার্সেলোনার পয়েন্ট ৩৫ ম্যাচে ৯১, রিয়ালের ৮৩। বাকি তিন ম্যাচে জিততে পারলে লিগ ইতিহাসে প্রথমবারের মতো সর্বোচ্চ ১০০ পয়েন্ট নিয়ে শিরোপা জয়ের রেকর্ড গড়বে বার্সেলোনা। গত মৌসুমে সর্বোচ্চ ৯৯ পয়েন্ট নিয়ে শিরোপা জয়ের বর্তমান রেকর্ডটিও তাদের।

No comments

Powered by Blogger.