ওসামা হত্যার প্রতিশোধ নিতে প্রিন্স হ্যারিকে হত্যা করা হবে

আল-কায়েদা নেতা ওসামা বিন লাদেনকে হত্যার প্রতিশোধ নিতে যুক্তরাজ্যের প্রিন্স হ্যারিকে হত্যার হুমকি দেওয়া হয়েছে। যুক্তরাজ্য-ভিত্তিক সংগঠন ‘মুসলিমস এগেইনস্ট ক্রুসেডস’-এর তৈরি এক ভিডিও টেপে এ হুমকি দেওয়া হয়। গত সপ্তাহে জেহাদিদের একটি ওয়েবসাইটে তিন মিনিটের ওই ভিডিও টেপটি প্রচার করা হয়।
ভিডিও টেপে ২৬ বছর বয়স্ক প্রিন্স হ্যারিকে কথা বলতে দেখা যায়। এতে আফগানিস্তানে দায়িত্ব পালনকালীন অভিজ্ঞতা বর্ণনা করছিলেন হ্যারি। ২০০৭ থেকে ২০০৮ সাল পর্যন্ত হ্যারি হেলমান্দ প্রদেশে ব্রিটিশ সেনাবাহিনীর হাউসহোল্ড ক্যাভালরির সঙ্গে কাজ করেন। ভিডিও ফুটেজে এক পার্টিতে নাৎসি বাহিনীর পোশাক পরা হ্যারির ছবিও দেখানো হয়। ভিডিওটির শিরোনাম দেওয়া হয়েছে ‘হ্যারি দ্য নাৎসি’। ভিডিও ক্লিপটিতে সেনাদের কুচকাওয়াজ করার শব্দ শোনা যায়। এরপর হ্যারিকে হত্যা করার হুমকি দেওয়া হয়। হুমকি দানকারী ব্যক্তি আরবি ভাষায় কথা বলছিলেন। পরে ভিডিওটি আকস্মিকভাবে থেমে শেষ হয়ে যায়।
তবে মুসলিমস এগেইনস্ট ক্রুসেডসের মুখপাত্র আনজেম চৌধুরী ডেইলি মিররকে দেওয়া এক সাক্ষাৎকারে ভিডিও বার্তাটি তৈরির সঙ্গে সংগঠনটি জড়িত নয় বলে দাবি করেছেন। তিনি নিশ্চিত করেন, ‘তাঁর প্রতিষ্ঠানের সদস্যদের প্রিন্স হ্যারি কিংবা ব্রিটিশ রাজপরিবারের কাউকে হত্যার কোনো ইচ্ছা নেই।

No comments

Powered by Blogger.