তিন অধিনায়কের ভাবনা ‘আধুনিক’: ট্রট

এ এক নতুন ধারণাই। একটি ক্রিকেট দলে তিন ফরম্যাটের জন্য তিনজন আলাদা অধিনায়ক-আগে কখনো কেউ দেখেনি। এই নতুন বিপ্লবের জন্মদাতা ইংল্যান্ড। দেশটিতে এই ব্যাপারটি নিয়ে চলছে আলোচনার ঝড়। কিছুদিন আগেই কেভিন পিটারসেন জানিয়েছেন, তিনি আলাদা তিন অধিনায়কের অধীনে খেলার জন্য নাকি মুখিয়ে রয়েছেন। তাঁর কাছে পুরো ব্যাপারটিই দারুণ উদ্দীপনাদায়ক মনে হচ্ছে। ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়ক থাকছেন অ্যান্ড্রু স্ট্রাউস। তবে ওয়ানডেতে অ্যালিস্টার কুক ও টি-টোয়েন্টি ফরম্যাটের জন্য অধিনায়ক নির্বাচিত হয়েছেন স্টুয়ার্ট ব্রড।
গত এক বছর ধরেই ফর্মের তুঙ্গে থাকা ইংলিশ ব্যাটসম্যান জোনাথন ট্রট জানিয়েছেন, ইংলিশ দলের তিন অধিনায়কের ধারণা ‘আধুনিক চিন্তা’।
তিনি আরো বলেছেন, ‘ক্রিকেট বিশ্বে এতদিন দুই অধিনায়কের ধারণা ছিল। তবে তিন অধিনায়কের এই নতুন চিন্তা সত্যিই সামনে এগিয়ে চলার একটি ব্যাপার। অচিরেই ক্রিকেট বিশ্বে এই ধারণাটি জনপ্রিয় হয়ে উঠবে।’
ট্রট ইংল্যান্ডের তিন অধিনায়কেরই ক্রিকেটীয় প্রেক্ষাপটের প্রশংসা করে বলেন, ‘ক্রিকেট খেলোয়াড় হিসেবে এই তিনজনের প্রতিভা ও মনন নিয়ে কারো কোনো সন্দেহ নেই।
বিশ্বকাপের ব্যর্থতা বাদ দিলে ইংলিশ ক্রিকেটের নতুন দিনেরই সূচনা হয়েছে বলে মনে করেন জোনাথন ট্রট। তিনি বলেন, ‘অ্যাশেজ বিজয়ের পর ইংল্যান্ড দলকে নিয়ে প্রত্যাশার জন্ম হয়েছে। সকলেই এখন আমাদের জয়ী দেখতে চায়। ব্যাপারটি আসলেই উপভোগ্য।’

No comments

Powered by Blogger.