বন্দুকধারীর গুলিতে ব্রিটিশ নৌবাহিনীর কর্মকর্তা নিহত

অজ্ঞাত এক বন্দুকধারীর গুলিতে ব্রিটিশ পারমাণবিক ডুবোজাহাজে দেশটির নৌবাহিনীর একজন কর্মকর্তা নিহত হয়েছেন। গুরুতর আহত হয়েছেন আরও একজন। গত শুক্রবার দেশটির দক্ষিণাঞ্চলীয় সাউদাম্পটন বন্দরে এ ঘটনা ঘটেছে। তবে এটি ‘সন্ত্রাসীমূলক কোনো ঘটনা’ নয় বলে কর্তৃপক্ষ নিশ্চিত করেছে।
কর্মকর্তারা জানান, সাউদাম্পটন সিটি কাউন্সিলের একজন রাজনৈতিক নেতা তড়িৎগতিতে হামলাকারীর কাছ থেকে আগ্নেয়াস্ত্রটি ছিনিয়ে নিতে সক্ষম হওয়ায় আর কোনো হতাহতের ঘটনা ঘটেনি। এ ঘটনায় জড়িত সন্দেহে নৌবাহিনীর এক সদস্যকে আটক করা হয়েছে। গ্রেপ্তার করা হয়েছে বন্দুকধারীকেও।
রয়স্টন স্মিথ নামের ওই রাজনীতিবিদসহ সাউদাম্পটনের বেশ কয়েকজন নেতা ঘটনার সময় ডুবোজাহাজটিতে ভ্রমণ করছিলেন। সাগরে সাত সপ্তাহ কাটানোর পর ডুবোজাহাজটি সাউদাম্পটন এলাকায় নোঙর করেছিল।
বন্দুকধারীকে আটকানোর দ্রুত সিদ্ধান্তের কথা জানাতে গিয়ে স্মিথ বলেছেন, ‘আগ্নেয়াস্ত্রটির ম্যাগজিনে ৩০টি গুলি ছিল। তাঁকে কারও না কারও আটকাতে হবে ভেবেই আমি এ কাজটি করেছি।’ রয়্যাল এয়ার ফোর্সের সাবেক এই সদস্য আরও বলেন, ‘ঘটনার সময় আমি চিন্তা করেছি, হামলাকারীর কাছ থেকে অস্ত্রটি ছিনিয়ে নেওয়াই হবে বুদ্ধিমানের কাজ। আমি মনে করি, আমি ভাগ্যবান, কারণ সে আমাকে গুলি করেনি।’
সাউদাম্পটনের মেয়রও ঘটনার সময় ডুবোজাহাজে ছিলেন। সিটি কাউন্সিলের মুখপাত্র জানিয়েছেন, তাঁর কোনো ক্ষতি হয়নি। তিনি নিরাপদেই আছেন। আহত নৌকর্মকর্তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।
প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনার পরপরই সশস্ত্র পুলিশ, দমকল কর্মী, প্যারামেডিকস ও এয়ার অ্যাম্বুলেন্স পাঠানো হয়।

No comments

Powered by Blogger.