পাকিস্তানে ৪০০ আত্মঘাতী বোমা হামলাকারীকে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে

পাকিস্তানে চার শতাধিক আত্মঘাতী বোমা হামলাকারীকে ধ্বংসযজ্ঞ চালানোর জন্য প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। গ্রেপ্তার হওয়া এক কিশোর জঙ্গির কাছ থেকে এ তথ্য জানা গেছে।
পাকিস্তানে চলতি বছরের সবচেয়ে ভয়াবহ আত্মঘাতী বোমা হামলায় উমর ফিদায়ি (১৪) নামের ওই কিশোর জঙ্গি জড়িত ছিল। ৩ এপ্রিল দেরা গাজি খান এলাকায় ত্রয়োদশ শতাব্দীর একটি মাজারে ওই হামলায় ৫০ জন নিহত হয়। আহত হয় ফিদায়িসহ আরও অনেক মানুষ।
স্থানীয় একটি হাসপাতালে ফিদায়ির চিকিৎসা চলছে। সেখানেই পুলিশ তাকে গ্রেপ্তার করে।
হাসপাতালের শয্যায় শুয়ে ফিদায়ি কয়েকটি টেলিভিশন চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে বলেছে, উপজাতি-অধ্যুষিত উত্তর ওয়াজিরিস্তানে এসব আত্মঘাতী বোমা হামলাকারীকে ধ্বংসযজ্ঞ চালানোর প্রশিক্ষণ দেওয়া হচ্ছে। এলাকাটি আল-কায়েদা ও তালেবান জঙ্গিদের শক্ত ঘাঁটি হিসেবে পরিচিত। শুক্রবার ফিদায়ির এ সাক্ষাৎকার সম্প্রচার করা হয়।
ফিদায়ি জানায়, ৩৫০ থেকে ৪০০ বোমা হামলাকারী উত্তর ওয়াজিরিস্তানের মীর আলীতে প্রশিক্ষণ নিচ্ছে। সে নিজেও এখানে দুই মাস প্রশিক্ষণ নিয়েছিল। তার মতো আরও অনেক কিশোরকে সেখানে প্রশিক্ষণ দেওয়া হয়। তাকে কাফেরদের হত্যা করার জন্য প্রাথমিকভাবে আফগানিস্তানে নিয়োগ দেওয়া হলেও পরে ধ্বংসযজ্ঞ চালানোর জন্য দেরা গাজি খানে নিয়ে আসা হয়।
অনুতপ্ত ফিদায়ি বলে, নিরাপরাধ লোকজনকে হত্যার জন্য এখন আমার আফসোস হচ্ছে

No comments

Powered by Blogger.