ইনজুরির কবলে আশিস নেহরা

গ্রুপ পর্বে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বাজে বোলিং সত্ত্বেও সেমিফাইনালের মহারণে আশিস নেহরাকে মাঠে নামানোর সিদ্ধান্তটা অবাক করেছিল অনেককে। কিন্তু নির্বাচকদের একেবারেই হতাশ করেননি এ বাঁ-হাতি পেসার। পাকিস্তানের বিপক্ষে ‘হাই ভোল্টেজ’ ম্যাচটাতে ১০ ওভার বল করে মাত্র ৩৩ রানের বিনিময়ে তুলে নিয়েছেন দুটি উইকেট। পাকিস্তানের বিপক্ষে ঐতিহাসিক এ জয়ের পেছনে ভালো অবদান রেখে নেহরা জাগিয়ে তুলেছিলেন বিশ্বকাপের ফাইনালে খেলার সম্ভাবনাও। কিন্তু এখন তাঁর এ স্বপ্নপূরণের পথে বাধা হয়ে দাঁড়িয়েছে ইনজুরি।
পাকিস্তানের বিপক্ষে ম্যাচটাতে ডানহাতের আঙুলে চোট পাওয়ায় সংশয়ে পড়ে গেছে নেহরার বিশ্বকাপ ফাইনাল খেলার স্বপ্ন। কাল মুম্বাইয়ে শ্রীলঙ্কার বিপক্ষে ফাইনাল ম্যাচটাতেও হয়তো তিনজন পেসার নিয়ে মাঠে নামারই পরিকল্পনা করবেন ভারতীয় অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। কিন্তু নেহরা যদি ইনজুরির কারণে খেলতে না পারেন, তাহলে হয়তো তাঁর জায়গায় দেখা যেতে পারে স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে।
সেমিফাইনালে আশিস নেহরাকে জায়গা দেওয়ার জন্য ধোনির ভূয়সী প্রশংসা করেছেন ভারতের বিশ্বকাপজয়ী দলের অধিনায়ক কপিল দেব। গতকাল দিল্লিতে তিনি সাংবাদিকদের বলেছেন, ‘ধোনি এখন পর্যন্ত অধিনায়ক হিসেবে খুবই ভালো করেছে। আমি তাকে শুভকামনা জানাই। ধোনিকে শুধু বিশ্বকাপ জেতা না-জেতা দিয়েই বিচার করা যাবে না। সে একজন জুয়াড়ি। সে অনেক ঝুঁকি নিতে পারে। পাকিস্তানের বিপক্ষে অশ্বিনের বদলে নেহরাকে নামানোর সিদ্ধান্তটাও অনেকটা জুয়া খেলার মতোই ছিল। কিন্তু ম্যাচ শেষে কিন্তু কেউ এ নিয়ে কোনো প্রশ্ন করেনি। ধোনির সিদ্ধান্তের যথার্থতাই প্রমাণিত হয়েছে।’

No comments

Powered by Blogger.