উইকেটের সমালোচনায় গ্রায়েম স্মিথ

বিশ্বকাপটা যে স্পিনারদের হতে যাচ্ছে, এ কথা মেনে নিয়েছেন প্রায় সবাই। গ্রায়েম স্মিথও এর বাইরে নন। তবে গতকাল চেন্নাইয়ে জিম্বাবুয়ের বিপক্ষে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ খেলে তাঁর ধারণা হয়েছে, এবার বিশ্বকাপের অনেক ম্যাচই অপ্রস্তুত উইকেটে অনুষ্ঠিত হবে। চেন্নাইয়ের উইকেটের ভালো রকমেরই সমালোচনা করেছেন তিনি। বলেছেন, ‘এটা অবশ্যই ক্রিকেটের জন্য ভালো উইকেট হতে পারে না।’
জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে পাওয়া জয়ে প্রোটিয়া স্পিনারদের ভূমিকাটা ছিল বেশ উজ্জ্বল। দক্ষিণ আফ্রিকার তিন স্পিনার ইমরান তাহির, রবিন পিটারসেন ও জোহান বোথা স্পিন ঘূর্ণিতে ধসিয়ে দিয়েছেন জিম্বাবুইয়ান ব্যাটিং। আর তাতেই কোথায় যেন একটা খচখচানি অনুভব করছেন তিনি। মুখে না বললেও, এ কথা বুঝতে কারও বাকি নেই, স্পিনে যে দক্ষিণ আফ্রিকান ব্যাটসম্যানদেরই বড় ধরনের ভীতি রয়েছে। সেই ভীতি থেকেই কিনা স্মিথ বিশ্বকাপের আয়োজকদের কাছে মূল প্রতিযোগিতায় আরও ভালো উইকেট আশা করছেন।
‘এই উইকেট পুরোপুরিই স্পিনারদের সহায়তা করবে। এমনকি কিছু বাড়তি সুবিধাও এনে দেবে। আমার মনে হয়েছে, এটি এখনো অপ্রস্তুত অবস্থায় রয়েছে।’ কেবল চেন্নাইয়ের উইকেটই নয়, বিশ্বকাপের সব ভেন্যুর উইকেট নিয়েই যেন আশঙ্কা ঝড়ে পড়েছে গ্রায়েম স্মিথের কণ্ঠে। আগামী ৬ মার্চ এই চেন্নাইয়েই গ্রুপ পর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে ইংল্যান্ডের মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকা। সে ম্যাচে এই ভেন্যুর উইকেট আরও ভালো হবে বলেই স্মিথের প্রত্যাশা।

No comments

Powered by Blogger.