হাসি আছেন অস্ট্রেলিয়ার বিশ্বকাপ দলে

সাম্প্রতিক সময়ে অস্ট্রেলিয়ার চরম বিপর্যয়কর মুহূর্তগুলোর বেশিরভাগ ক্ষেত্রেই প্রতিরোধ গড়ে তুলতে দেখা গেছে মাইক হাসিকে। অস্ট্রেলিয়ার বিশ্বকাপ জয়ের আশা-ভরসার প্রতীকেও পরিণত হয়েছেন এই মিডল অর্ডার ব্যাটসম্যান। কিন্তু বিশ্বকাপের চূড়ান্ত দল ঘোষণার ঠিক আগের দিনই তাঁর ইনজুরি বেশ চিন্তায় ফেলে দিয়েছিল অসি সমর্থকদের। তবে শেষপর্যন্ত ‘মি. ক্রিকেট’কে নিয়েই বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করার সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলিয়ার নির্বাচক কমিটি।
ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে ব্যাটিংয়ের সময় হ্যামস্ট্রিংয়ে আঘাত পেয়েছিলেন হাসি। তাঁকে শেষপর্যন্ত দলে রাখা হলেও এখন পর্যন্ত তাঁর ইনজুরি সম্পর্কে কোন মন্তব্য করে নি অস্ট্রেলিয়ান ক্রিকেট বোর্ড।
অস্ট্রেলিয়ার টানা চতুর্থবারের মতো বিশ্বকাপ জয়ের এই মিশনে আছেন আগেরবারের বিশ্বকাপজয়ী দলের আট সদস্য। অধিনায়ক রিকি পন্টিং, সহ-অধিনায়ক মাইকেল ক্লার্ক, ব্রেট লি, শন টেইট, শেন ওয়াটসন, মাইক হাসি, মিচেল জনসন ও ব্রাড হাডিন। এঁদের অভিজ্ঞতার সঙ্গে স্টিভেন স্মিথ, ক্যামেরন হোয়াইটের মতো তরুন ক্রিকেটারদের সমন্বয়ে গড়া দলটি বিশ্বকাপে ভালো কিছু করবে বলেই আশা করছেন প্রধান নির্বাচক অ্যান্ড্রু হিলডিচ। তিনি বলেছেন, ‘আমরা যে দলটা নির্বাচন করেছি, তাতে আমার মনে হয়, আমরা উপমহাদেশের কন্ডিশনে টানা চতুর্থ শিরোপাটি জিততে সক্ষম।’
শন টেইট ও ব্রেট লি বিশ্বকাপ দলে অন্তর্ভূক্ত হওয়ায় ভালো একটা পেস আক্রমণ গড়ে তোলা যাবে বলে আশাবাদী অস্ট্রেলিয়ান নির্বাচকরা। সেই সঙ্গে উপমহাদেশের স্পিনার-বান্ধব কন্ডিশনের কথা মাথায় রেখে দলে বেশ কিছু স্পিনার অন্তর্ভূক্ত করেছেন তারা। তবে দলে জায়গা হয় নি বাঁহাতি স্পিনার হাভিয়ের ডোহার্টির। তাঁর চেয়ে বরং লেগ স্পিনার নাথান হরিজকেই বেশি পছন্দ অসি নির্বাচকদের। এছাড়াও স্পেশালিস্ট স্পিনার ডেভিড হাসি ও স্টিভ স্মিথও উপমহাদেশের কন্ডিশনে ভালো করবেন বলে আশা করছেন তাঁরা।
অস্ট্রেলিয়া দল: রিকি পন্টিং (অধিনায়ক), মাইকেল ক্লার্ক, ডগ বলিঞ্জার, ব্রাড হাডিন. জন হেস্টিংস, নাথান হরিজ, ডেভিড হাসি, মাইক হাসি, মিচেল জনসন, ব্রেট লি, টিম পেইন, স্টিভ স্মিথ, শন টেইট, শেন ওয়াটসন, ক্যামেরন হোয়াইট।

No comments

Powered by Blogger.