পীযূষ চাওলার সমর্থনে ধোনি

উপমহাদেশের মাটিতে আয়োজিত বিশ্বকাপের দশম আসরে শিরোপা জয়ের লড়াইয়ে অনেকেই এগিয়ে রেখেছেন ভারতকে। নিজেদের মাটিতে দ্বিতীয় বিশ্বকাপ জয়ের জন্য মরিয়া হয়েই লড়বে ভারত। কিন্তু বিশ্বকাপের জন্য ঘোষিত ১৫ সদস্যের চূড়ান্ত দলটা অবাক করেছে অনেককেই। দলে জায়গা হয়নি রোহিত শর্মা, শ্রীশান্ত ও ইশান্ত শর্মার মতো নিয়মিত খেলোয়াড়দের। সবচেয়ে বিস্ময়ের জন্ম দিয়েছে পীযূষ চাওলার দলে অন্তর্ভুক্তির বিষয়টি। ২০০৮ সালের পর কোনো ওয়ানডে না খেলার পরও তাঁকে কেন বিশ্বকাপের মতো একটা বড় আসরে দলে জায়গা দেওয়া হলো, তা নিয়ে বেশ ভালো রকম সমালোচনার মুখে পড়তে হচ্ছে ভারতীয় নির্বাচকদের।
তবে সমালোচকদের সঙ্গে একমত হতে পারছেন না অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। চাওলা বিশ্বকাপে খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারবেন বলেই মনে করছেন তিনি। গতকাল দল ঘোষণার পর চাওলার সমর্থনে ধোনি বলেছেন, ‘পীযূষকে দলে পেয়ে খুব ভালো লাগছে, কারণ সে বোলিং আক্রমণে কিছুটা ভিন্নতা আনতে পারবে। এ ছাড়া সে কিছুটা ব্যাটিংও করতে পারে। রঞ্জি ট্রফি ও ঘরোয়া ক্রিকেটে সে ব্যাট হাতে ভালো পারফরমেন্স দেখিয়েছে। আমরা যদি পাঁচজন বোলার নিয়ে মাঠে নামতে চাই, তাহলে সে অনায়াসে আমাদের সাত বা আট নম্বর ব্যাটসম্যানের ভূমিকা পালন করতে পারবে।’
রোহিত শর্মা, শ্রীশান্ত ও ইশান্ত শর্মাদের মতো নিয়মিত খেলোয়াড়দের বাদ পড়া প্রসঙ্গে ধোনি বলেছেন, ‘আসলে শেষ পর্যন্ত শুধু ১৫ জনকেই দলে নেওয়া সম্ভব। তার মানে এই না যে এরা আর কখনোই সুযোগ পাবে না। অন্য দলগুলোর দিকে তাকালেও দেখা যাবে, অনেকেই শেষ মুহূর্তে দল থেকে বাদ পড়েছেন। ১৫ জনের চূড়ান্ত একটা দল ঘোষণা করতে হলে কাউকে না কাউকে তো বাদ দিতেই হবে। আমি তাদের উদ্দেশে বলতে চাই, তারা যেখানেই খেলার সুযোগ পাবে সেখানেই যেন ভালো খেলার চেষ্টা করে।

No comments

Powered by Blogger.