সূচনা ম্যাচেই জিততে চায় ইংল্যান্ড

সর্বশেষ ৮টি টেস্টের ৭টিতেই জিতেছে ইংল্যান্ড। এর মধ্যে ৪টিই অবশ্য ছিল বাংলাদেশের বিপক্ষে। সে হোক, জয়ের অভ্যাস তো হচ্ছে! হ্যাঁ, অ্যাশেজের আগে ‘জয়ের অভ্যাস’ ব্যাপারটাকেই বড় করে দেখছেন ইংল্যান্ড উইকেটকিপার ম্যাট প্রিয়র। আর সেই অভ্যাসটা ধরে রাখতেই আগামীকাল থেকে শুরু হতে যাওয়া ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন দিনের সফরসূচক ম্যাচটাও জিততে চান প্রিয়ররা।
১৯৮৬-৮৭ সালের পর প্রথমবারের মতো অস্ট্রেলিয়া থেকে অ্যাশেজ জয়ের লক্ষ্য নিয়ে পার্থে পৌঁছে গেছে ইংল্যান্ড। একসময়ের ত্রাস, পার্থের ওয়েকাতে এখন নেট-অনুশীলন করছেন ইংলিশ ক্রিকেটাররা। অনুশীলন করেই অস্ট্রেলিয়ান কন্ডিশনের সঙ্গে তাঁরা মানিয়ে নিচ্ছেন বলে দাবি করছেন প্রিয়র।
আর এবার চান অনুশীলন ম্যাচটা জিতে অ্যাশেজ জয়ের দিকে এগিয়ে যেতে, ‘সবার আগে আমরা এই ম্যাচটা জিততে চাই। এটা একটা প্রথম শ্রেণীর ম্যাচ। আমরা খুব গুরুত্বের সঙ্গে নিচ্ছি ম্যাচটাকে। কারণ জয় হলো একটা অভ্যাস। যত দ্রুত সেই অভ্যাস হয়, ততই ভালো।’
জয়ের অভ্যাস করা, অ্যাশেজ জয়ের আশা করা; কোনোটাতেই দোষের কিছু নেই। কিন্তু কেভিন পিটারসেন বলছেন, এখনই অ্যাশেজ জয়ের স্বপ্নে উতলা হয়ে পড়াটা ঠিক হবে না। অস্ট্রেলিয়া যে নিজের মাটিতে কত বিপজ্জনক দল, সেটা মনে করিয়ে দিয়েছেন। তার চেয়েও বড় কথা, ভারতের কাছে হারের পর অস্ট্রেলিয়া আরও ভয়ংকর হয়ে উঠতে পারে।
ইংলিশ ব্যাটসম্যান পিটারসেন বলেছেন, অস্ট্রেলিয়া এখন আহত জন্তু ‘অস্ট্রেলিয়ায় অস্ট্রেলিয়াকে হারানো খুব, খুব কঠিন। আর এখন ওরা আহত জন্তু। পশু আহত হলে সে আরও ভয়ানক শিকারি হয়ে ওঠে। আশা করি, আমরা ওদের সঙ্গে লড়াই করার মতো যথেষ্ট ভালো খেলতে পারব।

No comments

Powered by Blogger.