ইরাকে সিরিজ বোমা হামলায় নিহতের সংখ্যা শতাধিক

ইরাকের রাজধানী বাগদাদজুড়ে গত মঙ্গলবারের সিরিজ বোমা হামলায় নিহত মানুষের সংখ্যা বেড়ে শতাধিক হয়েছে। এ ঘটনায় বাগদাদে কারফিউ জারি করা হয়েছে।
কর্মকর্তারা জানান, বাগদাদের ১৩টি স্থানে অন্তত ২১টি বোমা হামলা চালানো হয়। এসব হামলার লক্ষ্যস্থল ছিল ক্যাফে, রেস্তোরাঁ ও বিপণিবিতানগুলোর বেসামরিক লোকজন। হামলায় শতাধিক লোক নিহত হয়েছে। ঘটনার পর বাগদাদে কারফিউ জারি করা হয়েছে। এ ছাড়া মাইকিং করে লোকদের বাড়ি না ছাড়ার জন্য পরামর্শও দেওয়া হয়।
প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যা ছয়টা ১৫ মিনিটে বাগদাদের সদর সিটিতে ওই সিরিজ হামলার সূত্রপাত হয়। সেখানে একটি গাড়িবোমার বিস্ফোরণে ২১ জন নিহত হয়। আল-সাইয়েদি নামক একজন প্রত্যক্ষদর্শী বলেন, ‘আমরা সড়কে দাঁড়িয়ে ছিলাম। হঠাৎ বোমার প্রচণ্ড বিস্ফোরণের শব্দ শুনতে পাই। তাকিয়ে দেখি, ধোঁয়ার কুণ্ডলী। এ সময় গাড়ির টুকরো অংশ সড়কে ছড়িয়ে পড়ে।’ এ ছাড়া বাগদাদের ৬০ কিলোমিটার উত্তর-পূর্বাঞ্চলীয় আল-খানেকিন এলাকায় পুলিশের একটি গাড়িতে বোমা হামলা চালানো হয়। এতে তিনজন পুলিশ ও একজন আল-কায়েদা জঙ্গি নিহত হয়। পৃথক একটি বোমা হামলায় ফাল্লুজায় নিহত হয় একজন।

No comments

Powered by Blogger.