২০ জন অপহূতকে উদ্ধারে মেক্সিকোয় অভিযান জোরদার

মেক্সিকোর নিরাপত্তা বাহিনী ২০ জন অপহূতকে উদ্ধারের জন্য অভিযান জোরদার করেছে। গত সপ্তাহে দেশটির পর্যটন শহর অ্যাকাপুলকো থেকে ওই ২০ জনকে অপহরণ করা হয়েছিল।
স্থানীয় একটি গণমাধ্যমের খবরে বলা হয়, ওই ২০ জন পর্যটক হোটেলের খোঁজে পার্শ্ববর্তী মিকোয়াকানে যান। সেখান থেকে তাঁদের অপহরণ করা হয়। আইনজীবীদের একটি দল ঘটনাটির তদন্ত শুরু করেছে।
গুরেরো অঙ্গরাজ্যের অ্যাটর্নি জেনারেলের কার্যালয় জানায়, প্রথমে এক ব্যক্তি এসে অপহরণের ঘটনাটি জানান। তিনিও ওই পর্যটকদের সঙ্গে ঘুরতে বেরিয়েছিলেন। ওই ব্যক্তি জানান, তাঁরা সবাই একটি গাড়ি মেরামতকারী কোম্পানিতে কাজ করেন। সপ্তাহান্তে বেড়ানোর জন্য তাঁরা অ্যাকাপুলকোয় গিয়েছিলেন।
অ্যাটর্নি জেনারেলের কার্যালয় আরও জানায়, ওই ব্যক্তি অপহূত পর্যটকদের নাম ও তাঁদের গাড়ির বিবরণ দিয়েছেন। কিন্তু এখন তাঁকে খুঁজে পাওয়া যাচ্ছে না। পুলিশ গাড়িগুলো পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করেছে।
অফিস জানায়, সংঘবদ্ধ অপরাধী চক্রের সঙ্গে অপহরণকারীদের সম্পর্ক থাকার বিষয়টি একেবারে উড়িয়ে দেওয়া যায় না। এ ছাড়া মিকোয়াকানে মাদক ব্যবসায়ী চক্র লা ফ্যামিলিয়া মিকোয়াকানার একটি শক্তিশালী ঘাঁটি রয়েছে।

No comments

Powered by Blogger.