বার্সেলোনায় মহা সুখী মাচেরানো

একরকম জোরাজুরি করেই লিভারপুল থেকে বার্সেলোনায় চলে গেছেন হাভিয়ের মাচেরানো। ঠিকানাটা যেহেতু পছন্দের সুতরাং সেখানে সুখেই থাকার কথা। বার্সেলোনায় সুখেই আছেন আর্জেন্টাইন অধিনায়ক। বলতে পারেন বার্সেলোনায় তাঁর দিন কাটছে মহা সুখে।
মাত্রই কয়েক সপ্তাহ হলো ইংল্যান্ড ছেড়ে পাড়ি জমিয়েছেন স্পেনে। এই কদিনেই স্পেনের ফুটবল ও পরিবেশে নিজেকে মানিয়ে নিয়ে বার্সেলোনাকে মাচেরানো বানিয়ে ফেলেছেন নিজের বাড়ি! আর্জেন্টাইন মিডফিল্ডার বলছেন, বার্সেলোনায় নিজের বাড়ির মতোই অনুভব করছেন তিনি।
মাচেরানো লিভারপুল ছাড়তে মরিয়া ছিলেন তাঁর পরিবারের কারণে। তাঁর স্ত্রী কিছুতেই ইংল্যান্ডে বাস করতে চাইছিলেন না। নিজে তো বটেই, বার্সেলোনার পরিবেশে মুগ্ধ তাঁর পরিবারও, ‘আমি ভালো আছি। আমি আনন্দিত, আমি এবং আমার পরিবার খুবই ভালো ব্যবহার পাচ্ছি এই শহরে, রাস্তায়, ক্লাবে—সর্বত্র।’ যাদের কারণে তাঁর এই সুখ, সেই সতীর্থদের ধন্যবাদ দিতে কার্পণ্য করেননি মাচেরানো।
সতীর্থদের প্রশংসা, কোচ পেপ গার্দিওলার প্রশংসা। প্রশংসায় ভাসিয়েছেন আর্জেন্টিনার জাতীয় দলের সতীর্থ সার্জিও আগুয়েরোকেও। আগুয়েরো খেলেন স্পেনেরই ক্লাব অ্যাটলেটিকো মাদ্রিদে। লিগে এই অ্যাটলেটিকোই কালকের ম্যাচে বার্সেলোনার প্রতিপক্ষ। ম্যাচে মাচেরানো-আগুয়েরো থাকবেন পরস্পরের ‘শত্রু’।

No comments

Powered by Blogger.