জ্যাকসনের মৃত্যুর ঘটনায় কনসার্ট আয়োজকের বিরুদ্ধে মামলা

পপসম্রাট মাইকেল জ্যাকসনের মৃত্যুর আগে পরিকল্পিত ধারাবাহিক কনসার্টের আয়োজক প্রতিষ্ঠানের বিরুদ্ধে গত বুধবার মামলা করেছেন তাঁর মা। লস অ্যাঞ্জেলেস সুপিরিয়র কোর্টে ক্যাথেরিন জ্যাকসন এইজি লাইভ নামের ওই প্রতিষ্ঠানের বিরুদ্ধে তিনি এ মামলা করেন।
মামলায় অভিযোগ করা হয়, জ্যাকসনের ব্যক্তিগত চিকিৎসকের কর্মকাণ্ডের জন্য এইজি দায়ী। প্রতিষ্ঠানটি জ্যাকসনের জন্য যথাযথ জীবনরক্ষাকারী উপকরণ সরবরাহ করতে ব্যর্থ হয়েছে বলেও মামলায় অভিযোগ করা হয়।
মামলায় বলা হয়, এইজির কর্মকাণ্ড ও নিষ্ক্রিয়তা ২০০৯ সালের ২৫ জুন মাইকেলকে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছে। মামলায় কনসার্টের আয়োজকের বিরুদ্ধে অবহেলা, চুক্তি ভঙ্গ ও প্রতারণার অভিযোগ আনা হয়েছে।
বেসরকারি প্রতিষ্ঠান এইজি লাইভের একজন মুখপাত্র বলেন, তিনি মামলার কাগজপত্র দেখেননি এবং এ ব্যাপারে তিনি কোনো মন্তব্য করবেন না।লন্ডনে পরিকল্পিত ধারাবাহিক কনসার্ট শুরুর মাত্র কয়েক দিন আগে রিহার্সেল থেকে লস অ্যাঞ্জেলসের বাড়িতে ফেরার পর মাইকেল জ্যাকসন মারা যান।লস অ্যাঞ্জেলেসের করোনার কার্যালয়ের কর্মকর্তারা মাইকেলের মৃত্যুকে হত্যা হিসেবে চিহ্নিত করেছেন। তাঁরা বলেন, মূলত ঘুমানোর জন্য শক্তিশালী চেতনানাশকের ব্যবহারসহ স্নায়ুবিক উত্তেজনা প্রশমনকারী অন্যান্য ওষুধ এবং ব্যথানাশক ওষুধের কারণে মাইকেল মারা গেছেন।ক্যাথেরিন জ্যাকসনের আইনজীবী ব্রায়ান প্যানিস এক বিবৃতিতে বলেন, মাইকেল জ্যাকসনকে নিয়ে কী হয়েছিল—বিশ্ববাসীর সামনে সেই সত্য প্রমাণ করাই এই মামলার উদ্দেশ্য।এর আগে গত জুনে মাইকেলের চিকিৎসক কনরাড মারের বিরুদ্ধে মামলা করেছিলেন মাইকেলের বাবা জো। কিন্তু তাঁর মামলায় এইজির নাম উল্লেখ করা হয়নি।
পরিকল্পিত ধারাবাহিক ‘দিস ইজ ইট’ কনসার্টের পরিচালক কেনি ওর্তেগাকেও গত বুধবারের মামলার বিবাদী করা হয়েছে। মামলায় অনির্দিষ্ট পরিমাণ ক্ষতিপূরণ চাওয়া হয়েছে।

No comments

Powered by Blogger.