মনমোহন সিং বিশ্বের সবচেয়ে সম্মানিত রাষ্ট্রনেতা

বিখ্যাত সাময়িকী নিউজউইক-এর জরিপে বিশ্বের সবচেয়ে সম্মানিত রাষ্ট্রনেতা নির্বাচিত হয়েছেন ভারতের প্রধানমন্ত্রী মনমোহন সিং।
নিউজউইক গত বুধবার বিশ্বের সবচেয়ে সম্মানিত ১০ জন রাষ্ট্রনেতার তালিকা প্রকাশ করে। সেখানে সবার ওপরে ছিলেন ভারতের প্রধানমন্ত্রী মনমোহন সিং। সাময়িকীতে মনমোহনকে নেতাদের ভালোবাসায় সিক্ত একজন নেতা হিসেবে বর্ণনা করা হয়েছে। ভারতের উদীয়মান অর্থনৈতিক শক্তি হয়ে ওঠার পেছনে তাঁর অবদানকে বেশ বড় করে দেখানো হয়েছে। এ ছাড়া মনমোহনকে অত্যন্ত বিনয়, নিরহংকার, সদালাপী ও মৃদুভাষী নেতা হিসেবে বর্ণনা করা হয়েছে।
নিউজউইক-এর তালিকায় আরও যাঁরা স্থান পেয়েছেন, তাঁদের মধ্যে উল্লেখযোগ্য হলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরুন, ফ্রান্সের প্রেসিডেন্ট নিকোলাস সারকোজি, চীনের প্রধানমন্ত্রী ওয়েন জিয়াবাও, ব্রাজিলের প্রধানমন্ত্রী লুইজ ইনো লুলা দ্যা সিলভা, সৌদি আরবের বাদশা আবদুল আজিজ আল-সউদ।
অভিনন্দন: এদিকে মনমোহন সিং বিশ্বের সবচেয়ে সম্মানিত রাষ্ট্রনেতা নির্বাচিত হওয়ায় তাঁকে অভিনন্দন জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী শিলা দীক্ষিত। এক অভিনন্দন বার্তায় তিনি বলেন, জাতি এমন একজন প্রধানমন্ত্রী পেয়েছেন, যিনি বিশ্বের সব রাষ্ট্রনেতাদের মধ্যে সেরা। শিলা দীক্ষিত বলেন, তিনি চান প্রধানমন্ত্রীকে সম্মানিত করে দিল্লি পার্লামেন্ট একটি প্রস্তাব পাস করুক।

No comments

Powered by Blogger.