ওবামা খ্রিষ্টান, তিনি নিয়মিত প্রার্থনা করেন

হোয়াইট হাউস জানিয়েছে, মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা একজন খ্রিষ্টান। তিনি প্রতিদিন নিয়মিত প্রার্থনা করেন। দুটি জরিপে দেশের নাগরিকদের একটি অংশ ওবামাকে মুসলামান হিসেবে উল্লেখ করার পর হোয়াইট হাউস এ কথা জানাল।
টাইম ম্যাগাজিনের এক জরিপ অনুযায়ী, যুক্তরাষ্ট্রের ২৪ শতাংশ মানুষ মনে করে ওবামা মুসলমান।
গত বৃহস্পতিবার প্রকাশিত পিউ রিচার্স সেন্টার ও পিউ ফোরাম অন রিলিজিওন অ্যান্ড পাবলিক লাইফের অপর এক জরিপের ফলাফলে দেখা গেছে, দেশের নাগরিকদের প্রতি পাঁচজনে প্রায় একজন ওবামাকে ইসলাম ধর্মাবলম্বী বলে মনে করে। এ ছাড়া এই জরিপে দেশের মানুষের একটি বড় অংশ জানিয়েছে, তারা প্রেসিডেন্ট ওবামার ধর্মীয় বিশ্বাস সম্পর্কে জানে না।
পিউ রিচার্সের ২০০৯ সালের মার্চের জরিপে, ১১ শতাংশ জানুষ জানিয়েছিল ওবামা মুসলমান। ধারণা করা হচ্ছে, গ্রাউন্ড জিরোতে মসজিদ নির্মাণের পরিকল্পনায় ওবামার সমর্থনের কারণে এই সংখ্যা আরও বেড়েছে। অর্থাৎ ওবামার ধর্মবিশ্বাস নিয়ে মানুষের মধ্যে সংশয় বেড়েছে এবং একই সঙ্গে দুটি জরিপের ফলাফল থেকে বিষয়টি পরিষ্কার হওয়ায় হোয়াইট হাউস বিবৃতি দিতে বাধ্য হয়েছে।
হোয়াইট হাউসের মুখপাত্র বিল বার্টন বলেন, ‘ওমাবা অবশ্যই একজন খ্রিষ্টান। তিনি নিয়মিত প্রার্থনা করেন।’
ওবামার বাবা ছিলেন কেনিয়ার নাগরিক এবং মুসলমান। মা মার্কিন নাগরিক। ওবামার পুরো নাম বারাক হুসেইন ওবামা। নামের হুসেইন শব্দটি প্রধানত মুসলমান নামের সঙ্গেই থাকে।

No comments

Powered by Blogger.