কমনওয়েলথ গেমসকে ঘিরে আরও অনিয়মের অভিযোগ

ভারতে আসন্ন কমনওয়েলথ গেমসকে ঘিরে আরও একটি অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। ভারতীয় হাইকমিশন গত শনিবার লন্ডনে একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে নতুন ওই অভিযোগের কথা প্রকাশ করেছে।
হাইকমিশন বলেছে, তারা কমনওয়েলথ গেমসের (সিজি) কাজ পাওয়ার ক্ষেত্রে এএম ফিল্ম নামের প্রতিষ্ঠানটির জন্য কোনো সুপারিশ করেনি। এর আগে অরগানাইজিং কমিটির চেয়ারম্যান সুরেশ কলমাদি সিজির কাজ পেতে তাঁদের পক্ষে ভারতীয় হাইকমিশনের সুপারিশ আছে বলে দাবি করেছিলেন।
দিল্লিতে এক সংবাদ সম্মেলনে কমলাদির বক্তব্যের প্রতিক্রিয়ায় ভারতীয় হাইকমিশনের মুখপাত্র বলেন, হাইকমিশনের সুপারিশে গঠিত প্যানেলে এএম ফিল্মের নাম নেই।
ভারতে আসন্ন কমনওয়েলথ গেমসকে ঘিরে ব্যাপক অনিয়ম খুঁজে পাওয়ার কথা প্রকাশের এক দিন পর কমলাদি দাবি করেন, সিজির কাজ পাওয়ার জন্য ভারতীয় মিশন এএম ফিল্মের নাম সুপারিশ করেছে। এ কথা বলে তিনি কমিশনের এক সহকারী রাজু সেবাস্তিয়ানের পাঠানো একটি ই-মেইল বার্তা দেখান। এতে এএম ফিল্মের নামে সুপারিশ করা হয়েছে। জবাবে মুখপাত্র বলেন, রাজু অত্যন্ত জুনিয়র একজন কর্মী। এ কাজের দায়িত্ব তাঁকে দেওয়ার মতো অবস্থা এখনো হয়নি। তিনি বলেন, ‘আমরা ই-মেইল বার্তাটি পরীক্ষা করে দেখব।’
এএম ফিল্মকে যথাযথ টেন্ডার প্রক্রিয়া অনুসরণ না করে এবং কোনো কাগজপত্র ছাড়াই অরগানাইজিং কমিটির (ওসি) মাধ্যমে সাড়ে চার লাখ পাউন্ড দেওয়া হয়েছে। সংবাদ সম্মেলনে কলমাদি এ কথা স্বীকারও করেছেন।

No comments

Powered by Blogger.