টেস্ট দলে ডাক পেলেন ইউসুফ

প্রথমে ‘আজীবন নিষিদ্ধ’, মুহূর্তেই সেটা সংশোধন করে মোহাম্মদ ইউসুফ ও ইউনুস খানকে অনির্দিষ্টকালের জন্য নিষিদ্ধ করে পাকিস্তান ক্রিকেট। পিসিবির সেই ‘অনির্দিষ্ট মেয়াদকাল’ মাত্র পাঁচ মাসেই শেষ! অন্তত মোহাম্মদ ইউসুফের ক্ষেত্রে ঘটনাটা তাই ঘটল। নিষেধাজ্ঞা তুলে নিয়ে ইংল্যান্ড সফরের জন্যই ইউসুফকে টেস্ট দলে অন্তর্ভুক্ত করেছে পিসিবি।
গতকাল ট্রেন্টব্রিজ টেস্টে লজ্জাজনক হারের পরই ইউসুফকে দলভুক্ত করেছে মহসীন খানের নির্বাচক কমিটি। মানে, সবকিছু ঠিকঠাক থাকলে ৬ আগস্ট বার্মিংহামে শুরু হতে যাওয়া চার টেস্ট সিরিজের দ্বিতীয় টেস্টেই খেলবেন ইউসুফ। ১২ বছরের ক্রিকেট ক্যারিয়ারে নাটক ইউসুফও কম করেননি।
এক যুগের ক্রিকেটার জীবনে ‘সাবেক’ বনেছেন অনেকবারই। তবে গত ২৯ মার্চ বিদায়ের সর্বশেষ ঘোষণাটি দিয়ে বলেছিলেন, আর কখনোই পাকিস্তান দলে ফিরবেন না তিনি। উপেক্ষা করেছিলেন তৎকালীন অধিনায়ক শহীদ আফ্রিদির অনুরোধ। সময়ের ব্যবধানে নিজের কথা গিলে সেই ইউসুফই আবার ফেরার ইঙ্গিত দিয়ে দিন কয়েক আগে জানিয়ে দেন, কারও অধীনেই খেলতে আপত্তি নেই তাঁর।
পাকিস্তান দলের নড়বড়ে ব্যাটিং লাইনআপ একটু শক্ত করতেই দলে ডাকা হয়েছে ইউসুফকে। ট্রেন্টব্রিজে শেষ সুযোগটিও কাজে লাগাতে না পেরে ইংল্যান্ড সফর থেকেই বাদ পড়েছেন স্পিনার দানিশ কানেরিয়া। তাঁর পরিবর্তে দলে ডাকা হয়েছে পাকিস্তান ‘এ’ দলে খেলা পাঞ্জাবের বাঁ-হাতি স্পিনার রাজা হাসানকে। প্রধান নির্বাচক মহসীন খান জানিয়েছেন, ইংল্যান্ড সফররত পাকিস্তান টিম ম্যানেজমেন্টের অনুরোধেই দলে ফিরিয়ে আনা হয়েছে ইউসুফকে।

No comments

Powered by Blogger.