তোরেসের জন্য প্রস্তাব দেবে ম্যানসিটি

ফার্নান্ডো তোরেসকে পাওয়ার ইচ্ছা আগেই জানিয়েছে ম্যানচেস্টার সিটি। তবে এখন আর ব্যাপারটি ইচ্ছা প্রকাশের মধ্যে নেই, তাঁকে পাওয়ার জন্য মাঠে নামার প্রস্তুতিই নিচ্ছে ক্লাবটি। ক্লাব কোচ রবার্তো মানচিনি জানিয়ে দিলেন, তোরেসের জন্য আনুষ্ঠানিক প্রস্তাব দিতে তারা তৈরি।
আবুধাবির এক ধনকুবের মালিক হওয়ার পর গত মৌসুমেই বড় অঙ্কের বাজেট নিয়ে মাঠে নামে ম্যানসিটি। চ্যাম্পিয়নস লিগে জায়গা করে নেওয়ার আশায় দলও গড়েছিল ভালোই। অল্পের জন্য সেই প্রত্যাশা পূরণ হয়নি। চ্যাম্পিয়নস লিগে খেলার প্রবেশপত্র পেতে দরকার ছিল চতুর্থ স্থান। ইংলিশ প্রিমিয়ার লিগে তারা হলো পঞ্চম।
দলের শক্তি বাড়াতে এবার আরও বেশি উদ্যোগী ম্যানসিটি। জেরম বোয়েটাং, আলেক্সান্দার কোলারভ, ইয়াইয়া তোরে ও ডেভিড সিলভা—এই চার খেলোয়াড়কে কিনতে এরই মধ্যে ৯ কোটি পাউন্ড খরচ হয়ে গেছে। আবার তোরেসকেও তাদের চাই। মানচিনি বলছেন, তোরেসকে হয়তো তাঁরা সই করাতে পারবেন। তাঁকে জোর আশাবাদী করছে দুটি বিষয়।
প্রথমত, গত মৌসুমে ঝামেলার কারণে তোরেসের সঙ্গে লিভারপুলের সম্পর্কটা ভালো নেই। তোরেস নিজেও জনসমক্ষে এমন কিছু বলেননি যাতে মনে হতে পারে লাল দলেই তাঁর ভবিষ্যৎ বাঁধা। দ্বিতীয়ত, তোরেসকে পেতে মোটা অঙ্কের পাউন্ড ঢালতেও রাজি ক্লাবের মালিক। তোরেসকে আনতে ৫ কোটি পাউন্ড ট্রান্সফার ফি দিতেও রাজি তিনি! কিন্তু প্রশ্ন হচ্ছে, তোরেস ম্যানসিটিতে যেতে রাজি হবেন তো? চেলসির মতো ক্লাবও স্প্যানিশ স্ট্রাইকারকে পাওয়ার জন্য ওত পেতে আছে!
ম্যানসিটির ইতালিয়ান কোচ মানচিনির ভয়টা এখানেই, ‘তোরেস ইউরোপের অন্যতম সেরা স্ট্রাইকার। সে প্রিমিয়ার লিগে তিন মৌসুম খেলে ফেলেছে। এখানকার ফুটবলটা সে ভালো করেই জানে। কিন্তু সবকিছুই নির্ভর করছে তার ওপর—তার দাম ও সে আসতে চায় কি না তার ওপর।

No comments

Powered by Blogger.