১০ মিটারে সেরা আসিফ-শারমিন

আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশের শ্যুটিংয়ের আশা-ভরসার ইভেন্ট ১০ মিটার এয়ার রাইফেলের বর্তমান অবস্থা জানা গেল কাল। মেয়েদের বিভাগে স্থিতিশীলতা থাকলেও ছেলেদের বিভাগে ক্রমাবনতি চলছে।
তৃতীয় জাতীয় এয়ারগান শ্যুটিংয়ের শেষ দিনে ছেলেদের ১০ মিটারে সোনা জিতেছেন চট্টগ্রাম রাইফেল ক্লাবের হয়ে খেলা আসিফ হোসেন খান। বাছাই প্রতিযোগিতায় ৬০০-তে আসিফ তাঁর সর্বোচ্চ স্কোরের চেয়ে ৬ কম করেও প্রথম হয়েছেন (৫৮৮)। শ্যুট-অফ মিলিয়ে সাফ ও কমনওয়েলথ গেমস সোনাজয়ীর মোট স্কোর ৬৮৯.৮। নানা উত্থানপতনের মধ্য দিয়ে এগিয়ে চলা আসিফের শ্যুটিংয়ে এখনো সেই ধারাবাহিকতার অভাব।
তবু ইভেন্টটিতে আসিফ ছিলেন অপ্রতিদ্বন্দ্বী। সমির বক্সকে সঙ্গী করে নিজের দলকে এই ইভেন্টের দলগত সোনাও জিতিয়েছেন আসিফ। আর্মি শ্যুটিং অ্যাসোসিয়েশনের অঞ্জন কুমার সিংহ (৬৮২.৬) ব্যক্তিগত বিভাগে দ্বিতীয় হয়েছেন। একই স্কোর করে ব্যক্তিগত বিভাগে তৃতীয় হয়েছেন বিকেএসপির আবদুল্লাহ হেল বাকী।
মেয়েদের ১০ মিটারে প্রথম হয়েছেন শারমিন আক্তার (রত্না)। বাছাই প্রতিযোগিতায় যাঁর স্কোর ৩৯৩ (মোট ৪৯৩.৪)। আনসার-ভিডিপির খেলা এসএ গেমস ও কমনওয়েলথ গেমস (দলগত) সোনাজয়ী এই শ্যুটারই শুধু আন্তর্জাতিক মানের স্কোর করছেন। নাহিদ সুলতানাকে নিয়ে এই ইভেন্টের দলগত সোনা জিতেছেন শারমিন। ব্যক্তিগত বিভাগে দ্বিতীয় তৃপ্তি দত্ত (৪৯২.৯)। ২০০৪ এসএ গেমসে সোনাজয়ী শারমিন আক্তার তৃতীয় (৪৮৯.১)। তৃপ্তি-শারমিন দুজনই বাছাইয়ে করেছেন ৩৯০। ভালো করতে পারেননি এসএ গেমস ও কমনওয়েলথে সাড়া ফেলে দেওয়া সাদিয়া সুলতানা।

No comments

Powered by Blogger.