ফুটবলপ্রেমী ক্লিনটন

শেষ মুহূর্তে ল্যানডন ডনোভানের গোল। রুদ্ধশ্বাস ম্যাচ জিতে শেষ ষোলোতে ঠাঁই যুক্তরাষ্ট্রের। দক্ষিণ আফ্রিকায় মার্কিনদের আনন্দে যোগ দিয়েছিলেন সাবেক প্রেসিডেন্ট বিল ক্লিনটনও। দূর থেকে নয়, মাঠে বসেই খেলা দেখেছেন ক্লিনটন। জয়ের পর আর সবার মতোই যোগ দিয়েছেন উল্লাসে।
ফিফা সভাপতি সেপ ব্লাটার আর যুক্তরাষ্ট্র ফুটবল ফেডারেশন সভাপতি সুনিল গুলাতির সঙ্গে বসে খেলা দেখেছেন ক্লিনটন। ল্যানডন ডনোভানের গোলের পর সাবেক মার্কিন প্রেসিডেন্ট উল্লাসে এতটাই চেঁচামেচি করেছেন যে, ভেঙে যাওয়া গলায় স্বর ফেরাতে নাকি এক ঘণ্টা ধরে গরম লেবু-চা খেতে হয়েছে তাঁকে! তবে ক্লিনটন সবচেয়ে বড় চমকটা দিয়েছেন খেলা শেষে—আচমকাই লকার রুমে হাজির হয়ে। প্রায় ৪৫ মিনিট ছিলেন সেখানে। খেলোয়াড়দের অভিনন্দন জানিয়েছেন, ভাসিয়েছেন প্রশংসাবাক্যে।
দক্ষিণ আফ্রিকায় আসার আগে কথা ছিল ক্লিনটন বিশ্বকাপের একটি খেলা দেখেই চলে যাবেন। কিন্তু সিদ্ধান্ত পাল্টে ফেলেন সেদিনই। আগামীকাল শেষ ষোলোর লড়াইয়ে ঘানার বিপক্ষে মাঠে নামবে যুক্তরাষ্ট্র। ঠিক করেছেন সে ম্যাচটিও মাঠে বসে দেখবেন। তবে দক্ষিণ আফ্রিকা সফরে আরও একটি উদ্দেশ্য আছে ক্লিনটনের। যুক্তরাষ্ট্র চাইছে ২০১৮ কিংবা ২০২২ বিশ্বকাপের আয়োজক হতে। আর এই আয়োজক হওয়ার প্রচারণা কমিটির সভাপতি ক্লিনটন। শুধু দর্শকই নন, সাবেক মার্কিন প্রেসিডেন্ট তাই এখন ফুটবল-কূটনীতিকও

No comments

Powered by Blogger.