‘মেসির কাছে কেউ নেই’

এখন পর্যন্ত বিশ্বকাপে লিওনেল মেসিই উজ্জ্বলতম পারফর্মার—তর্ক সাপেক্ষে এ সিদ্ধান্ত হয়তো অনেকেই মেনে নেবে। তবে ম্যারাডোনার সঙ্গে তর্ক করতে যাবেন না যেন। তাঁর হিসাবে, মেসি তো বটেই, তাঁর স্ট্রাইকার তেভেজের আশপাশেও এখনো কেউ নেই বিশ্বকাপে।
মেসি-তেভেজে মুগ্ধ আর্জেন্টাইন কোচ বলছেন, ‘এখন পর্যন্ত এই বিশ্বকাপে আমি এমন কাউকে দেখিনি, যে মেসির ৩০ ভাগও খেলতে পারে। আমাকে হয়তো উদ্ধত বলা হবে। তবে সত্যি কথা হলো, আমি এমন কাউকেও দেখলাম না যে, তেভেজের খেলারও ৩০ ভাগ খেলতে পারে। কারণ কার্তিলোজ (তেভেজ) যখন খেলে, তখন ও সবাইকে নাড়িয়ে দিয়ে যায়।’ ওয়েবসাইট।
মেসি-তেভেজের অকুণ্ঠ প্রশংসা করার পাশাপাশি ম্যারাডোনা আবারও জানিয়ে দিলেন, মেসিকে তিনি কোনো নির্দিষ্ট পজিশনে খেলার নির্দেশ দেননি, ‘আমি মেসিকে বলেছি, “আমার জীবনে আমাকে কেউ বলে দেয়নি যে, আমি কোথায় খেলব।” ফলে আমিও মেসিকে বলতে পারি না, সে কোথায় খেলবে। ও কোথায় খেলতে চায়, সেটা ওকেই ঠিক করতে হবে। ও এখন অনেক বড় হয়েছে। ওরই এখন বলতে হবে, “বল আমার”।’

No comments

Powered by Blogger.