ফেদেরার-ভক্তের নাম নাদাল

শুধু টেনিস খেলোয়াড় হিসেবেই বড় নন, মানুষ হিসেবেও যে রাফায়েল নাদাল অনেক বড় মনের এবং বিনয়ী, এর প্রমাণ এর আগেও অনেকবার দিয়েছেন। আরও একবার পাওয়া গেল পরশু। মুখোমুখি লড়াইয়ে নাদাল এগিয়ে আছেন দ্বিগুণ ব্যবধানে, কিন্তু এই স্প্যানিয়ার্ড নিজে মেনে নিচ্ছেন রজার ফেদেরারের শ্রেষ্ঠত্ব, বলছেন দুজনের কোনো তুলনাই চলে না।
‘কেউ যদি বলে আমি রজারের চেয়ে ভালো, তাহলে সে টেনিসের কিছুই বোঝে না। রজার ১৬টি গ্র্যান্ড স্লাম জিতেছে, আমি ছয়টি, ওর সঙ্গে কোনো তুলনাই তো চলে না। এমনকি ওর রেকর্ড ভাঙাটাও মনে হয় অসম্ভব’—পরশু ফ্রেঞ্চ ওপেনের চতুর্থ রাউন্ডে উঠে বলেছেন নাদাল। দুজনের গত সাত লড়াইয়ের ছয়টিতেই জিতেছেন নাদাল, সব মিলিয়ে এগিয়ে তিনি ১৪-৭ ব্যবধানে। নাদাল বলছেন, ‘আমি দুই নম্বরে আছি বছর পাঁচেক, তাঁকে আমি হারাতেই পারি। দুই নম্বর খেলোয়াড় এক নম্বরকে হারাতেই পারে। তবে ভুলে যাবেন না আমি ক্লে-কোর্টেই ওকে বেশি হারিয়েছি। তা ছাড়া অন্য কোর্টের চেয়ে ক্লেতেও আমরা বেশি খেলেছি।

No comments

Powered by Blogger.