লাহোরে হাসপাতালে হামলায় নিহত ১২

পাকিস্তানের লাহোর নগরে গতকাল মঙ্গলবার সকালে একটি হাসপাতালে বন্দুকধারীদের গুলিতে অন্তত ১২ জন নিহত হয়েছেন। চারজন বন্দুকধারী জিন্নাহ হাসপাতালে অতর্কিত হামলা চালায়। তারা বেশ কিছু লোককে জিম্মিও করে।
হাসপাতালের প্রধান নির্বাহী কর্মকর্তা জাভেদ ইকরাম বলেন, পুলিশের পোশাক পরা বন্দুকধারীরা হুড়মুড় করে হাসপাতালে ঢুকে এলোপাতাড়ি গুলি করতে শুরু করে। তিনি এ ঘটনায় ১২ জন নিহত হওয়ার খবর নিশ্চিত করেছেন।
নগরের জ্যেষ্ঠ সরকারি কর্মকর্তা সাজ্জাদ ভুট্টো জানান, বন্দুকধারীরা হাসপাতাল ভবনে ঢুকে গুলি করতে শুরু করে। এ সময় তারা হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটের দিকে ছুটে যায়। তিনি আরও জানান, পুলিশ বন্দুকধারীদের লক্ষ্য করে পাল্টা গুলি চালালে তারা পালিয়ে যায়। পুলিশের গুলিতে একজন বন্দুকধারী আহত হয়। নিহত ব্যক্তিদের মধ্যে পুলিশের তিন সদস্য, একজন নারী ও একজন বেসরকারি নিরাপত্তা কর্মী রয়েছেন।
পাঞ্জাবের পুলিশ-প্রধান তারিক সালেম ডগার জানান, লাহোরের দুটি মসজিদে শুক্রবারের বোমা হামলায় আহত হামলাকারীদের একজনকে উদ্ধার করতে অথবা হত্যা করতে বন্দুকধারীরা এ হামলা চালায়। আহত ওই ব্যক্তি জিন্নাহ হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে চিকিৎসাধীন রয়েছেন। দুটি মসজিদে ওই হামলায় ৮০ জন নিহত ও বেশ কয়েক ডজন লোক আহত হন।

No comments

Powered by Blogger.