জার্মান চূড়ান্ত দলে নেই শুধু আন্দ্রেস বেক

প্রাথমিক দল থেকে বিশ্বকাপের ২৩ সদস্যের চূড়ান্ত দল নির্বাচন যেকোনো কোচের জন্যই কঠিন কাজ। কিন্তু এ কঠিন কাজটিও গতকাল মঙ্গলবার সহজভাবে করে ফেলেছেন জোয়াকিম লো। দল থেকে শুধু ডিফেন্ডার আন্দ্রেস বেককে বাইরে পাঠিয়েছেন তিনি। তাতেই বিশ্বকাপের জার্মান দল চূড়ান্ত! শুনতে অবাক লাগলেও এটিই সত্যি। ২৭ সদস্যের প্রাথমিক দল থেকে চোটের কারণে ইতিমধ্যে তিনজন বিশ্বকাপের বাইরে চলে যাওয়ায় বেককে বাদ দিয়েই কঠিন কাজটি করে ফেলেছেন জার্মান কোচ।
বিশ্বকাপের আগে জার্মানিকে বিপাকে ফেলে দিয়েছে ফুটবলারদের চোট। যার ওপর সবচেয়ে বেশি আস্থা ছিল, সেই মাইকেল বালাক দল থেকে ছিটকে পড়েছেন। অধিনায়কের মতো একই অবস্থা মিডফিল্ডার ক্রিস্টিয়ান ট্রেসেক ও তারকা ডিফেন্ডার হেইকো ওয়েস্টারম্যান। এ তিনজনের বদলি হিসেবে কাউকে নেননি কোচ জোয়াকিম লো। শুধু বেককে বাদ দিয়ে চূড়ান্ত দল ঘোষণা করেছেন জার্মান কোচ।
বিশ্বকাপকে সামনে রেখে ইতালিতে অনুশীলন চালিয়ে যাচ্ছে জার্মান দল। বাদ পড়া আন্দ্রেস বেকের প্রতি সহানুভূতি জানিয়ে রয়টার্সকে জোয়াকিম লো বলেন, ‘এটা অবশ্যই আন্দ্রেস বেকের জন্য হতাশার। অনুশীলন ক্যাম্পে অনেক বেশি পরিশ্রম করেছে এই ফুটবলার। কিন্তু বাস্তবতা হলো, কাউকে না কাউকে বাদ পড়তেই হবে।’
জার্মান দল
গোলরক্ষক: জর্জ বাট, ম্যানুয়েল নিউয়ার ও টিম ভাইস
ডিফেন্ডার: ডেনিস অ্যাগো, হোলগার বাডস্টুবার, জেরোম বোটেং, আর্ন ফ্রেডরিক, মারসেল জানসেন, ফিলিপ লাম, পার মার্টসেকার ও সেরডার তাসকি।
মিডফিল্ডার: সামি খেদিরা, টনি ক্রুস, মার্কো মারিন, মেসুট ওয়েজিল, বাস্তিয়ান সোয়েনস্টেইগার ও পিওতর ত্রোসোয়াস্কি।
ফরোয়ার্ড: কাকাউ, মারিও গোমেজ, স্টেফান কিসলিং, মিরোস্লাভ ক্লোসা, থমাস মুলার ও লুকাস পুডলস্কি।

No comments

Powered by Blogger.